ঈদের কেনাকাটায় কম টাকা দেওয়ায় মাকে হত্যা

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-22 22:07:57

রাজশাহীর তানোর উপজেলায় ঈদের কেনাকাটার জন্য ছোট ভাইয়ের চেয়ে কম টাকা দেওয়ায় মাকে হত্যা করেছে মেজো ছেলে। শনিবার (২৬ মে) বিকেলে উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার গৌরাঙ্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রহিমা বেগম (৭০) উপজেলার গৌরাঙ্গাপুর গ্রামের সামজাত হাজীর স্ত্রী। ঘটনার পর নিহতের স্বামী ঘাতক ছেলেকে আসামি করে তানোর থানায় হত্যা মামলা দায়ের করেছেন। তবে ঘটনার পর থেকে ঘাতক ছেলে পলাতক রয়েছেন। পুলিশ নিহত রহিমা বেগমের অপর দুই ছেলেকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছে।

মামলার এজহারের বরাত দিয়ে তানোর থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বার্তা২৪.কম-কে জানান, রহিমা বেগমের তিন ছেলে। বড় ছেলের নাম আব্দুল হক (৩০), মেজো ছেলে একরামুল হক (২৮) ও ছোট ছেলে আমিরুল ইসলাম (২০)। ঈদে কেনাকাটার জন্য রোববার (২৬ মে) সকালের দিকে রহিমা বেগম তার ছোট ছেলে আমিরুল ইসলামকে দুই হাজার টাকা দেন।

বিষয়টি জানতে পেরে বড় ছেলে আব্দুল হক ও মেজো ছেলে একরামুল হক মায়ের কাছে তিন হাজার করে টাকা দাবি করেন। তবে টাকা না থাকায় বড় ও মেজো ছেলেকে রহিমা বেগম এক হাজার টাকা করে ভাগ করে দেন। তবে তা নিতে রাজি হননি দুই ছেলে।

এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বাড়ির উঠানে থাকা মোটা কাঠের লাঠি দিয়ে মা রহিমা বেগমের ঘাড়ে সাজোরে আঘাত করেন মেজো ছেলে একরামুল। সঙ্গে সঙ্গে মাটিতে টলে পড়েন বৃদ্ধা রহিমা বেগম। পরে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়। তবে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয় বলে জানান রামেকে কর্তব্যরত চিকিৎসক। মৃত্যুর আগে বৃদ্ধা রহিমা রোজাবস্থায় ছিলেন।

জানতে চাইলে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, ‘ময়নাতদন্তের জন্য ওই নারীর লাশ সন্ধ্যায় থানায় নেওয়া হয়েছে। রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের স্বামী। তবে মামলার আসামি পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।' আর নিহতের অপর দুই ছেলেকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওসি।

এ সম্পর্কিত আরও খবর