বিস্ফোরিত ককটেলটি সাধারণ নয়: ডিএমপি কমিশনার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 18:23:23

রাজধানীর মালিবাগে পুলিশ ভ্যানে বিস্ফোরিত ককটেলটি সাধারণ ককটেল নয়। এটি সাধারণ ককটেলের চাইতে অনেক শক্তিশালী বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার (২৭ মে) ওই বিস্ফোরণে আহত রিকশা চালক লাল মিয়াকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, একটি স্বার্থান্বেষী মহল জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে। আর যে ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে সেটি সাধারণ ককটেলের চাইতে অনেক শক্তিশালী। ধারণা করা হচ্ছে, ককটেলটি গাড়িতে পেতে রাখা হয়েছিল।

এর আগে রোববার রাতে পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় এখনও সুনির্দিষ্ট করে কিছু বলা সম্ভব হচ্ছে না। বিস্ফোরকটি ছুড়ে মারা হয়, নাকি আগে থেকে পরিকল্পনা করে পেতে রাখা হয়। বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। তারা পরে বলতে পারবে।

রিকশা চালককে দেখতে যান ডিএমপি কমিশনার, ছবি: বার্তা২৪.কম

 

অন্যদিকে তিনি বলেন, এখানে পাশেই রয়েছে এসবি অফিস ও সিআইডি অফিস। এ মোড়ে সবসময় পুলিশের গাড়ি স্ট্যান্ডবাই থাকে৷ তাই বিষয়টি নাশকতার উদ্দেশে হয়েছে কি না তদন্ত করে দেখা হচ্ছে।

তার আগে রোববার রাত সাড়ে ৯টার দিকে মালিবাগে পুলিশ ভ্যানে ককটেল বিস্ফোরিত হয়। এ বিস্ফোরণে ওই রিকশা চালক ও পুলিশ সদস্যসহ তিনজন আহত হন।

এ সম্পর্কিত আরও খবর