চোখের ফলোআপ চিকিৎসায় দ্বীন মোহাম্মদ সেন্টারে প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 20:09:11

তিন দেশে রাষ্ট্রীয় সফরের আগে দেশেই চোখের ফলোআপ চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য সোমবার (২৭ মে) সকালে ধানমন্ডি ২৭ নম্বরে দ্বীন মোহাম্মদ নূরুল হক আই হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে যান তিনি।

দুপুরে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য জানিয়েছেন। এছাড়া চিকিৎসা শেষে চিকিৎসকদের সঙ্গে প্রধানমন্ত্রীর একটি ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এর আগে গত ১৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ রোগীদের মতো ১০ টাকার টিকিট কেটে শেরে বাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চোখের চিকিৎসা নেন। সেদিন চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন। সে অনুযায়ী গত ১ মে লন্ডনে ১০ দিনের সরকারি সফরের সময় চোখের চিকিৎসা করান প্রধানমন্ত্রী। লন্ডনে অস্ত্রোপচারের মাধ্যমে প্রধানমন্ত্রীর চোখের ছানি অপসারণ করা হয়।

এর প্রায় তিন সপ্তাহ পর সোমবার ফলোআপ চিকিৎসার জন্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ ডা. দ্বীন মোহাম্মদের শরণাপন্ন হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, প্রধানমন্ত্রীর চিকিৎসায় অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. এনায়েত হোসেন, অধ্যাপক ডা. শেখ মোহাম্মদ হোসেন ও ডা. নুজহাত চৌধুরীর সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ মেডিকেল টিম তার চোখের গ্লুকোমা পরীক্ষা করেন। পরীক্ষার পর তারা প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও চশমা পরিবর্তনের পরামর্শ দেন।

এ সম্পর্কিত আরও খবর