রাজধানীতে ৩০ লাখ জাল টাকাসহ গ্রেফতার ৭

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-08-27 15:54:00

রাজধানীর মতিঝিল থানা এলাকা হতে ৩০ লাখ  জাল টাকাসহ ৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা-উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম।

সোমবার  (২৭ মে) ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন, মোঃ শাহীন (৩৭), মোছাঃ মাহিনুর বেগম (২৬), মোঃ আলী (৩৫), মোঃ রিয়ান নাজিম (২৭), মোঃ আঃ সামাদ (৪৫), মোঃ আঃ করিম (৬০) ও মোঃ রাসেল (২০)।

এদিকে ডিবি সূত্রে জানা যায়, চক্রটি আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বিভিন্ন শপিংমল ও মার্কেটে জাল টাকা বাজারজাত করার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল। চক্রটি প্রথমে পাইকারি বিক্রেতার নিকট প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ১৪-১৫ হাজার টাকা। পাইকারি বিক্রেতা প্রথম খুচরা বিক্রেতার নিকট প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ২০-২৫ হাজার টাকা।

প্রথম খুচরা বিক্রেতা দ্বিতীয় খুচরা বিক্রেতার নিকট প্রতি লাখ জাল টাকা বিক্রি করে ৪০-৪৫ হাজার টাকা। দ্বিতীয় খুচরা বিক্রেতার হাত ধরে এই জাল টাকার মূল্য হয়ে যায় আসল টাকার সমান। মাঠ পর্যায়ে তাদের কর্মীরা নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করে জাল টাকা বাজারজাত করত।

পুলিশ বলছে, গতকাল রাতে মতিঝিল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৩০ লাখ জাল টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর