মীনা বাজারসহ ১২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 04:37:12

মীনা বাজার ও বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারসহ ১২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (২৭ মে) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের করেছে বিএসটিআই।

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত ও ওজনে কম, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা এবং ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে এই মামলা করা হয়।

অভিযানগুলোর মধ্যে বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই পণ্য বিক্রির অপরাধে রাজধানীর খিলগাঁও চৌরাস্তার বি-বাড়িয়া সুইটস, হাজারীবাগ বাজার এলাকার শরীয়তপুর স্টোর এবং ছাড়পত্র ছাড়া আমদানি পণ্য বিক্রি করায় আজিমপুর মীনা বাজারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিএসটিআই’র অপর একটি অভিযানে রাজধানীর মহাখালী এলাকায় ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় মেসার্স কুমিল্লা জেনারেল স্টোর, মেসার্স হানিফ সবজি স্টোর ও মেসার্স মা ভেজিটেবল স্টোরকে জরিমানা করা হয়।

এছাড়াও মোড়কে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় শাহীন শপিং কমপ্লেক্সের মেসার্স বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডার এবং মেসার্স মিতা স্টোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং পণ্যের পরিচিতি উল্লেখ না করায় রাজশাহীর তানোরের থানা মোড় এলাকায় মেসার্স ফিরোজ স্টোরের ড্যানিসের কারী পাউডার ও মুন্ডুলা বাজার এলাকার মেসার্স মুন্নি স্টোরের চিপস জব্দ করা হয়েছে।

ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকার অপরাধে সিলেটের খাদিমনগর এলাকার আক্কাস ভ্যারাইটিজ স্টোর, চৌধুরী ট্রেডার্স এবং মেজরটিলা এলাকার খাঁন এন্টারপ্রাইজ ও আশরাফ ব্রাদার্সের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআইয়ের টিম।

এ সম্পর্কিত আরও খবর