বেশি দামে গরুর মাংস বিক্রি, ৩ ব্যক্তির কারাদণ্ড

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 03:39:59

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি ও মাংসে কৃত্রিম রঙ মেশানোর অপরাধে তিন ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (২৭ মে) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ দণ্ড দেয়া হয়।

অধিক মূল্যে গরুর মাংস বিক্রির অপরাধে রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজারে সাত্তার এন্টারপ্রাইজকে ১৫ হাজার ও মজনু মিয়ার মাংসের দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই এলাকায় মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি করায় নুর মোহাম্মদ স্টোরের ২ জনকে ২ মাস এবং মাংসে কৃত্রিম রঙ মেশানোর অপরাধে সোলেমানের মাংসের দোকানের ১ জনকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে বিএসটিআইয়ের টিম।

এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় রাজধানীর খিলগাঁও এলাকার ডেডিসন বিডি রেস্টুরেন্টকে ১ লাখ, মুক্তা বিরিয়ানি হাউজকে ৪০ হাজার, বৈশাখী রেস্টুরেন্টকে ৩০ হাজার, তিলপাপাড়ার আল রহমান হোটেলকে ৩০ হাজার, ধানমন্ডির বিল্লাহ স্পাইসি ফুডকে ৪০ হাজার, মায়েসা ইতালিয়ান ফুডকে ৫০ হাজার, ফরমোসা কিউ স্মুথিসকে ২৫ হাজার, ইট ওয়েকে ৫০ হাজার এবং হট প্লেটকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই।

অপরদিকে ঢাকার বাইরে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে লন্ড্রি সাবান বিক্রির অপরাধে বগুড়ার কালীবাজার এলাকার মেসার্স নিউ শাহ আমানত সোপ ফ্যাক্টরিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর