সিসিক মেয়রের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-30 15:53:33

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে সিলেট নগর ভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে এ সাক্ষাৎ করেন তিনি। সাক্ষাতের সময় সিসিকের কর্মকর্তা ও ব্রিটিশ হাইকমিশনারের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে উভয়ে আধুনিক সিলেট নগরী গড়ে তোলার বিষয়ে মতবিনিময় করেন। এ সময় সিলেট মহানগরীর নানা উন্নয়ন কার্যক্রম সম্পর্কে রবার্ট চ্যাটার্টন ডিকসনের কাছে তুলে ধরেন মেয়র আরিফুল।

মেয়র আরিফুল বলেন, ‘দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করার পর ছড়া ও নালা উদ্ধারের মাধ্যমে নগরীকে শতভাগ জলাবদ্ধতামুক্ত করতে কাজ করছেন তিনি। এছাড়া নগরীকে যানজটমুক্ত করারও প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।’

সরকারি দলের লোকজনের কাছ থেকে কেমন সহযোগিতা পাচ্ছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের করা এমন প্রশ্নের জবাবে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের ব্যাপারে যথেষ্ট সহযোগিতা করেছেন। বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও তাকে যথেষ্ট সহযোগিতা করে চলেছেন।’

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে সিলেটের উন্নয়ন করতে চাই।’

মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট নগরীর মাস্টার প্ল্যানসহ অন্যান্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ব্রিটিশ সরকারের টেকনিক্যাল সহযোগিতা কামনা করেন। এ সময় ব্রিটিশ হাইকমিশনার বিষয়টি ভেবে দেখবেন বলে মেয়রকে আশ্বস্ত করেন।

এর আগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে তাকে সিলেটের ঐতিহ্যবাহী মনিপুরী নকশি কাঁথা ও তার স্ত্রীর জন্য চাদর, চা-পাতা উপহার দেন।

এ সম্পর্কিত আরও খবর