কৃষক ধা‌নের ন্যায্য মূল্য পে‌তে শুরু ক‌রে‌ছে: তথ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 19:56:40

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ব‌লে‌ছেন, কৃষক ধা‌নের ন্যায্য মূল্য পে‌তে শুরু ক‌রে‌ছে। বি‌ভিন্ন কার‌ণে কৃষক‌দের মা‌ঝে এক সপ্তা‌হের যে অস্থিরতা ছিল, তা থে‌মে গে‌ছে।

বুধবার (২৯ মে) জাতীয় প্রেসক্লা‌বে সদ্য প্রয়াত সংগীত শিল্পী সুবীর নন্দী স্মর‌ণে আ‌য়ো‌জিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ব‌লেন, বাংলা‌দেশ খা‌দ্যে স্বয়ংসম্পূর্ণ। সরকার চাল রফতা‌নির উদ্যোগ নি‌য়ে‌ছে। যারা চাল রফতা‌নি কর‌তে চান, তা‌দের সব রকম সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হ‌য়ে‌ছে।

হাছান মাহমুদ বলেন, একজন মানুষ‌কে দি‌য়ে ক্ষেতের একটু জায়গায় আগুন লা‌গি‌য়ে তা আবার সামা‌জিক যোগা‌যোগ মাধ্যমে ছ‌ড়ি‌য়ে দেওয়া, ষড়যন্ত্র ছাড়া আর কিছু না। সামা‌জিক যোগা‌যোগ মাধ্যম এক‌টি আন-এডি‌টেট প্লাটফর্ম ব‌লে যে কেউ ইচ্ছেমত মন্তব্য কর‌তে পা‌রে, ভি‌ডিও ছাড়‌তে পা‌রে। কিন্তু সংবাদ প‌রি‌বেশন করার ক্ষে‌ত্রে যাচাই-বাছাই করা অত্যন্ত জরুরি।

তিনি ব‌লেন, সমগ্র বাংলা‌দে‌শে সাংস্কৃ‌তিক কার্যক্রম চালু রাখ‌তে পার‌লে তরুণ সমাজ‌কে জ‌ঙ্গিবা‌দ থে‌কে বাঁচা‌নো সম্ভব হ‌বে। জ‌ঙ্গিবাদ নির্মূল কর‌তে হ‌লে সাংস্কৃ‌তিক চর্চা কর‌তে হ‌বে।

সভায় সুবীর নন্দীর স্মৃতিচারণ ক‌রে তাঁর মেয়ে ফাল্গুনী নন্দী মউ বাবার গাওয়া গানগু‌লো সংরক্ষ‌ণে ব্যবস্থা নেওয়ার অনু‌রোধ জানান। ব‌লেন, সু‌বীর নন্দীর অসুস্থতার সময় তার জন্য যা প্রয়োজন ছিল, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা তার সবই করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোটের সভাপ‌তি সা‌বেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর সভাপতি‌ত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সা‌বেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বি‌শেষ সহকারী ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া, সংগীত শিল্পী র‌ফিকুল আলম, এস ডি রু‌বেল, অভিনেত্রী তারিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর