স্বপ্ন-মিনা বাজারসহ ৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 23:18:05

পণ্য বিক্রিতে নির্ধারিত বিধি অনুসরণ না করার অপরাধে সুপার শপ স্বপ্ন ও মিনা বাজারসহ আট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (২৯ মে) রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে এসব কোম্পানির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বিএসটিআই।

কোম্পানিরগুলোর মধ্যে বিএসটিআই’র লাইলেন্স ছাড়াই মগ ও কাপ বিক্রির অপরাধে বনশ্রী এলাকার স্বপ্ন সুপার শপের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অপর একটি অভিযানে পণ্যের মোড়কে বাংলা ভাষায় ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ, উৎপাদনকারীর নাম ও ঠিকানা উল্লেখ না থাকায় ধানমণ্ডি এলাকার মেসার্স মিনা বাজার, কারওয়ান বাজার এলাকার মেসার্স স্টার বেকারির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

এছাড়াও ওজন ও পরিমাপে কারচুপি, অবৈধ পরিমাপক ব্যবহার করায় সিলেটের সোবহানীঘাট এলাকার বেঙ্গল গ্যাসোলিন ও মেজরটিলা এলাকার বিদ্যুৎ স্টোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই অপরাধে রাজশাহীর গোদাগাড়ীর মেসার্স রাজশাহী জুয়েলার্স, মডার্ন হার্ডওয়ার ও রফিক ট্রেডার্সের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর