প্রতিদিন ইফতার হাতে ছুটছে ‘প্রতিজ্ঞা’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 06:31:46

প্রতিদিন বিকেল হলেই ইফতারের প্যাকেট হাতে ওরা ছুটে বেড়ান পাড়া-মহল্লার অসহায় দুস্থদের খোঁজে। কখনো বা বাস টার্মিনালে, রিকসা স্ট্যান্ডে নতুবা রেল স্টেশনের প্লাটফর্মে। দুস্থ গরীবদের হাতে হাতে তুলে দেয় ইফতারের প্যাকেট।

বুধবার (২৯ মে) বিকেলেও একই কর্মসূচি নিয়ে তারা এসেছিলেন রংপুর মহানগরীর শ্রমিক অধ্যুষিত শাপলা চত্বর এলাকায়। দেড় শতাধিক দুস্থ ও গরীবসহ অসহায় শ্রমিকদের মাঝে ইফতার বিতরণ করেছে তারা। বলছিলাম একঝাঁক তরুণের সমন্বয়ে গড়া স্বেচ্ছাসেবি সংগঠন ‘প্রতিজ্ঞা’র কথা।

এই সংগঠনের প্রধান সমন্বয়ক ও আহ্বায়ক নুর হোসেন সুজন বলেন, ‘আমরা সামাজিক দায়বদ্ধতা থেকেই দুস্থ অসহায় মানুষদের পাশে থাকার চেষ্টা করছি। সেই লক্ষ্য নিয়েই মাহে রমজানে ইফতার বিতরণ কার্যক্রম হাতে নিয়েছি। এখন পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় হাজারের বেশি দুস্থ ও শ্রমিকদের ইফতার দেওয়া হয়েছে।’

ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন- রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি সাফিয়ার রহমান স্বাধীনসহ প্রতিজ্ঞার মাহাফুজ্জামান রাকিব, সৌরভ, রাকিবুল ইসলাম, পাপ্পু, রাজন, শফিক, সেতু, সিউল, মেরাজ, সাব্বির, আদিল, রুপম, রাহাদ, আরিফ প্রমুখ।

প্রতিজ্ঞার ইফতার প্যাকেট পেয়ে খুশি রিকশাচালক আবুল হোসেন। তিনি শ্যামপুর থেকে রংপুর নগরীতে এসে ভাড়ায় রিকশা চালান। তার মতো অনেক শ্রমিক আজ ইফতার প্যাকেট পেয়েছেন। প্রতিজ্ঞার জন্য অনুভূতি প্রকাশে তাদের সামান্য হাসিতে ছিল পরিতৃপ্তির আভাস।

এ সম্পর্কিত আরও খবর