ঘুমন্ত শাশুড়িকে হত্যার পর পুঁতে ফেলল পুত্রবধূ!

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-23 03:36:50

রাজশাহীর তানোর উপজেলায় শাশুড়িকে বাঁশ দিয়ে আঘাত করে হত্যার পর লাশ উঠানে পুঁতে ফেলার মতো লোমহর্ষক ঘটনা ঘটিয়েছেন এক পুত্রবধূ।

বুধবার (২৯ মে) বিকেলে উপজেলার প্রকাশনগরের আদর্শ গুচ্ছগ্রামে এ ঘটনা ঘটে। পরে সন্ধ্যার দিকে ঘটনাটি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

নিহত মোমেনা বেগম (৪৫) আদর্শ গুচ্ছগ্রামের রমজান আলীর স্ত্রী। ঘাতক সখিনা বেগম (২২) মোমেনা বেগমের ছোট ছেলে মোস্তাফিজুর রহমানের স্ত্রী।

খবর পেয়ে সন্ধ্যায় বাড়ির আঙিনার মাটি খুঁড়ে লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে এ ঘটনায় পুলিশ ঘাতক পুত্রবধূ সখিনা বেগমকে আটক করে থানায় নিয়ে যায়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে ঘাতক সখিনা পুলিশকে জানান, তার স্বামী মোস্তাফিজুর রহমান ধান কাটার কাজে খুলনায় গেছেন। বুধবার বাড়িতে শাশুড়িসহ বাড়িতে ছিলেন। দুপুরের দিকে বাড়িতে ধান শুকানোর সময় মুরগি এসে ধান খেয়ে যাওয়ার ঘটনায় শাশুড়ি মোমেনা বেগম পুত্রবধূ সখিনা বেগমকে বকাঝকা করেন এবং বাকবিতণ্ডার একপর্যায়ে চড়-থাপ্পড়ও মারেন।

পরে বিকেল শাশুড়ি বারান্দায় চৌকির উপর ঘুমিয়ে পড়েন। সুযোগ বুঝে সখিনা বাঁশের লাঠি দিয়ে শাশুড়ির মাথায় সাজোরে আঘাত করেন। এতে ঘটনাস্থলে মোমেনা বেগমের মৃত্যু হয়। পরে পুত্রবধূ সখিনা গোপনে বাড়ির উঠানের এক কোণে গর্ত করে শাশুড়িকে মাটিচাপা দেন।

এরপর সখিনা পাশের বাড়িতে থাকা তার ভাসুর মমিনুলের স্ত্রী রিনাকে বিষয়টি জানান। তিনি অন্যদের জানালে দ্রুত স্থানীয়দের মধ্যে বিষয়টি ছড়িয়ে পড়ে। সন্ধ্যায় স্থানীয় পৌরসভার কাউন্সিলর আবুল বাশারসহ প্রতিবেশীরা ওই বাড়িতে গিয়ে মোমেনা বেগমের পুত্রবধূ সখিনাকে আটক করে পুলিশে দেয়।

তানোর থানার পরিদর্শক (তদন্ত) রাকিবুল ইসলাম বলেন, 'খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছি। আর পুত্রবধূ সখিনা শাশুড়ি হত্যার দায় স্বীকার করেছেন। পরিবারের পক্ষ থেকে এখনো কোনো মামলা করা হয়নি। যদি মামলা না করে তবে পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করবে।'

জানতে চাইলে পৌরসভার কাউন্সিলর আবুল বাশার বলেন, ‘ঘটনাটি নৃশংস। আমরা মোমেনা বেগমের ছেলে মোস্তাফিজুর রহমানের সঙ্গে কথা বলেছি। লাশ দাফনের পর এ ব্যাপারে তারা তাদের সিদ্ধান্ত জানাবো।’

এ সম্পর্কিত আরও খবর