পাগলের ঝুলিতে চার লাখ টাকা!

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-31 11:32:46

খুলনায় মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধের ঝুলি থেকে ৩ লাখ ৯৩ হাজার ৭৪৯ টাকা পেয়েছে এলাকাবাসী। তাকে পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে খুলনার খালিশপুর জুটমিলের সামনে থেকে ওই বৃদ্ধকে দেখতে পান এলাকাবাসী। পরে তার কাছে থাকা ঝুলি তল্লাশি প্রায় চার লাখ টাকা পায় স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে খালিশপুর জুট মিলের সামনে এক মানসিক ভারসাম্যহীন বসে গান করছিলেন। কৌতূহলবশত স্থানীয়রা তার সঙ্গে থাকা ঝুলি বের করে তল্লাশি করে। ঝুলিতে তখন বিপুল টাকা দেখতে পায় স্থানীয়রা। পরে তার টাকাগুলো গুনে ৩ লাখ ৯৩ হাজার ৭৪৯ টাকা পাওয়া যায়।
ঝুলিতে ১ হাজার, ৫০০, ১০০ থেকে শুরু করে সব ধরনের নোট ছিলো বলে জানান তারা। পরে টাকাসহ স্থানীয়রা তাকে থানায় সোপর্দ করে।

টাকা গোনার সময় মানসিক ভারসাম্যহীন ওই বৃদ্ধ বলেন, বিভিন্ন এলাকায় গান গেয়ে আমি টাকা পাই। সেই টাকা জমিয়েই এখানে রাখি।

এ বিষয়ে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরতার মোশাররফ হোসেন বার্তা২৪.কম-কে বলেন, বয়স্ক এক বৃদ্ধকে থানায় নিয়ে এসেছে এলাকাবাসী। তার বয়স আনুমানিক ৬৫ বছর। বৃদ্ধের ঝুলিতে বিভিন্ন মূল্যমানের বিপুল টাকা দেখতে পেয়ে স্থানীয়রা পরে পুলিশে খবর দেয়।

ওসি আরও বলেন, টাকাগুলো এখন পুলিশের হেফাজতে রয়েছে, বৃদ্ধ জানিয়েছেন, বিভিন্ন এলকায়া গান গেয়ে তিনি আয় করেছেন। তবে এই বিষয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করা হচ্ছে। সেখান থেকে বৃদ্ধর বিষয়ে যা করতে বলা হবে, তাই করবে পুলিশ, আর টাকাগুলো আদালতের জিম্মায় দেযা হবে। এখনো বৃদ্ধের পরিচয় পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর