যৌতুক না পেয়ে স্ত্রীর মাথার চুল কেটে দিলেন স্বামী

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 01:15:23

রাজশাহীর বাঘা উপজেলায় যৌতুক না পেয়ে এক গৃহবধূকে মারধর ও মাথার চুল কেটে দিয়েছেন তার স্বামী। এ ঘটনায় স্বামী নাহিদ রানাকে (৩১) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর আগে বুধবার (২৯ মে) তার শ্বশুর আলাল উদ্দিন বাঘা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার এজাহারের বরাত দিয়ে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী বার্তা২৪.কম-কে জানান, প্রায় আট বছর আগে বাঘা উপজেলার বাউসা গ্রামের আলার উদ্দিনের মেয়ে পলি খাতুনকে বিয়ে করেন একই উপজেলার পাঁচপাড়া গ্রামের শহিদুল ইসলাম পিন্টুর ছেলে নাহিদ রানা। প্রথম দিকে তাদের সংসার ভালোভাবে চলছিল। এই দম্পতির চার বছর বয়সী এক কন্যা সন্তানও রয়েছে।

তবে কয়েক মাস আগে হিন্দু সম্প্রদায়ের এক নারীকে দ্বিতীয় বিয়ে করেন নাহিদ রানা। এরপর থেকে প্রথম স্ত্রী পলির সঙ্গে ছোটখাটো বিষয় নিয়েও ঝগড়া ও মারধর করতে শুরু করেন নাহিদ। গত সোমবার (২৭ মে) রাতে বাবার বাড়ি থেকে পলিকে তিন লাখ টাকা যৌতুক এনে দিতে বলেন স্বামী নাহিদ।

এ নিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে বাঁশের লাঠি দিয়ে স্ত্রীকে বেধড়ক পিটিয়ে জখম করেন নাহিদ। পরে মারধরে অজ্ঞান হয়ে পড়লে চাকু দিয়ে পলির মাথার চুল কেটে ফেলেন তিনি।

আহত অবস্থায় তাকে উদ্ধার করে পরিবারের লোকজন বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে নির্যাতিতা পলি চিকিৎসাধীন রয়েছেন।

ওসি মহসিন আলী বলেন, ‘মামলা দায়েরের পর বুধবার দিবাগত রাতেই নাহিদ রানাকে গ্রেফতার করেছি। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর