রাজধানীতে বৃষ্টি, ঘরমুখো যাত্রীদের ভোগান্তি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 14:26:47

রাজধানীতে রাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে। হঠাৎ বৃষ্টিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে ঈদে ঘরমুখো মানুষদের। বৃষ্টি মাথায় নিয়েই সকালে তাদের আসতে হয়েছে বাস কাউন্টারগুলোতে।

শনিবার (১ জুন) সকালে রাজধানীর কল্যাণপুর ও গাবতলীর বাস কাউন্টারগুলো ঘুরে দেখা যায় এমন চিত্র।

কল্যাণপুর কাউন্টারে গিয়ে দেখা যায়, সকালে বৃষ্টি উপেক্ষা করে বাসস্ট্যান্ডে এসেছেন ঘরমুখো যাত্রীরা। ঈদযাত্রার দ্বিতীয় দিন সকাল থেকেই যাত্রীদের ভিড় দেখা গেছে কল্যাণপুরে।

সকালে বৃষ্টির কারণে কাউন্টারে আসতে বিপাকে পড়েন যাত্রীরা, ছবি: বার্তা২৪.কম



শ্যামলী কাউন্টারে বাসের অপেক্ষায় থাকা হিমেল হাসান বার্তা২৪.কমকে বলেন, দিনের শুরুতে বৃষ্টি থাকায় কাউন্টারে আসতে সমস্যা হয়েছে। সকালে বাসা থেকে বের হয়ে অনেকক্ষণ রাস্তায় দাঁড়িয়ে থেকেছি। বৃষ্টির কারণে বাস, অটোরিকশা, রিকশা কোনোটাই পাওয়া যাচ্ছিল না। দুই-একটা রিকশা বা অটেরিকশা পাওয়া গেলেও চালকরা ভাড়া চাচ্ছিলেন অনেক বেশি। সব মিলিয়ে একটু বিপাকে পড়তে হয়েছে। তবে বাড়ি ফেরার আনন্দের কাছে এটা তেমন কোনো কষ্ট না।

রুমানা হক নামে আরেক যাত্রী বার্তা২৪.কমকে বলেন, সকালে বৃষ্টির মধ্যে কাউন্টারে আসতে কিছুটা কষ্ট হয়েছে। তবে ভালো লাগছে, বাড়ি যাচ্ছি সবার সঙ্গে ঈদ করতে।

শ্যামলী পরিবহনের কল্যাণপুর বাস কাউন্টারের ম্যানেজার শাহজাহান সিরাজ বার্তা২৪.কমকে বলেন, সকালে বৃষ্টি ছিল। তবে তাতে আমাদের বাস ছাড়তে কোনো সমস্যা হয়নি। সকাল থেকে সবগুলো বাস সময় অনুযায়ী বিভিন্ন রুটে ছেড়ে গেছে। যাত্রীরাও বৃষ্টি উপেক্ষা করে যথাসময়ে চলে এসেছেন।

বৃষ্টি উপেক্ষা করে কাউন্টারে এসেছেন যাত্রীরা, ছবি: বার্তা২৪.কম

 

উল্লেখ, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকা অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় আট থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। এছাড়া অস্থায়ীভাবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাপমাত্রা কিছুটা কমতে পারে রাতে।

এ সম্পর্কিত আরও খবর