ঈদযাত্রা: সিরাজগঞ্জ রোডে এবার স্বস্তি

বিবিধ, জাতীয়

শাহরিয়ায় হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:33:28

সিরাজগঞ্জ রোড থেকে: ঈদের বাকি আর মাত্র কয়েক দিন। ইতোমধ্যে রাজধানী থেকে ঈদযাত্রা শুরু হয়ে গেছে। উত্তরবঙ্গগামী যাত্রীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে যমুনা সেতুর পশ্চিম পাড় হয়ে সিরাজগঞ্জ রোডে আসছেন। রোডে চারমাথা এই গোল চত্বর থেকে দিক পরির্বতন করে রংপুর, রাজশাহীর দিকে যাচ্ছে।

এখানে সিরাজগঞ্জ রোডে এই চারমাথা গোল চত্বরে প্রতিবছর তীব্র যানজট দেখা দেয়, থাকে গাড়ির ধীর গতি। ফলে ভোগান্তির শেষ থাকে না যাত্রীদের। তবে সেখানে এবারের ঈদযাত্রায় সড়কটিতে স্বস্তির বাতাস বইছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে যমুনা সেতু হয়ে সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকার এই সড়কে দূরপাল্লার গাড়িগুলো নির্বিঘ্নে পাবনা-নগরবাড়ী, রাজশাহী ও বগুড়ার দিকে চলছে। কোনো ধরনের যানজট আর ভোগান্তি ছাড়াই ঢাকা থেকে চলে আসা চালক ও যাত্রীদের মাঝে স্বস্তি লক্ষ্য করা গেছে।

এই গোল চত্বরে নামা হানিফ পরিবহনের যাত্রী মারুফ হাসান বার্তা২৪.কমকে বলেন, এর আগেও এখানে ঈদযাত্রায় ভোগান্তি হতো, যেটা অবর্ণনীয়। যমুনা সেতুর পশ্চিম পাড় থেকে হাটিকুমরুল, এই ২০ কিলোমিটার যেতে প্রায় ৩/৪ ঘণ্টা সময় লেগে যেত। কিন্তু এবার তা মাত্র ৪০ মিনিটেই চলে এসেছি।

একই কথা বলেন ঢাকা থেকে ছেড়ে আসা পাবনার মানিক এক্সপ্রেসের চলক সিরাজুল ইসলাম। বার্তা২৪.কমকে তিনি বলেন, গতবার ঈদের কথা যদি বলি, তাহলে ঈদের তিন-চারদিন আগে এখানে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। কিন্তু এবার নির্বিঘ্নে এই জায়গাটুকু পার হয়ে আসতে পেরেছি। এরপর থেকে কী হবে, জানি না। তবে এখন পর্যন্ত সিরাজগঞ্জ শহরের বাইপাস ২০ কিলোমিটার এই রাস্তায় যানজটে একটাবারও থামতে হয়নি। মনে হচ্ছে, এবারের ঈদযাত্রায় অন্তত এই রোডটায় স্বস্তি মিলবে।

এ সম্পর্কিত আরও খবর