নানা উদ্যোগে শৃঙ্খলা ফিরেছে কড্ডার মোড়ে

বিবিধ, জাতীয়

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:17:21

কড্ডার মোড় (সিরাজগঞ্জ) থেকে: যমুনা সেতু পার হয়ে পশ্চিম সংযোগ সড়কের শেষ পয়েন্ট হলো কড্ডার মোড়। নানা অব্যবস্থাপনায় মোড়টি যাত্রী ও চালকদের কাছে এতদিন ছিল আতঙ্কের আরেক নাম। এখানে প্রায়ই ঘটতো দুর্ঘটনা।

কিন্তু সম্প্রতি ঈদযাত্রাকে কেন্দ্র করে বেশ কিছু সংস্কার কাজ করা হয়েছে কড্ডার মোড়ে। আর এসব সংস্কার কাজের কারণে শৃঙ্খলা ফিরেছে মোড়টিতে। তাই এই মোড় দিয়ে ঈদযাত্রায় ভোগান্তি হবে না বলে মনে করছেন স্থানীয়রা।

শনিবার (১ জুন) কড্ডার মোড় গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, যমুনা সেতু পার হওয়ার পর এই কড্ডার মোড়ে বেশি দুর্ঘটনা ও যানজট দেখা দিত। এর কারণ ছিল সংকুচিত রাস্তা, রাস্তা দখল, যত্রতত্র সিএনজি আটোরিকশার পার্কিং এবং মানুষের অবাধ পারাপার। ফলে প্রতি ঈদযাত্রায় তৈরি হত দীর্ঘ যানজট ও মারাত্মক দুর্ঘটনা।

এবার ঈদযাত্রাকে নির্বিঘ্ন করতে মাস দুই এক মাস আগে এই কড্ডার মোড়ের সব সমস্যা সমাধান করা হয়েছে বলে জানান স্থানীয়রা। রাস্তা প্রশস্ত করার পাশাপাশি অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে। এছাড়া মোড়ে অবাধ পারাপার রুখতে বাড়ানো হয়েছে পুলিশের তৎপরতা।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মো. ছাদেক বার্তা২৪.কমকে বলেন, এই মোড় সব সময় দুর্ঘটনা লেগেই থাকত। আর ঈদ হলে তো মোড়ে ভোগান্তি ও দুর্ঘটনা বেড়ে যেতই। তাই স্থানীয়রাসহ বিভিন্ন পরিবহনের চালকরা রাস্তা সংস্কারের দাবি জানিয়ে আসছিল দীর্ঘ দিন ধরে। এবার প্রশাসনের পক্ষ থেকে রাস্তায় বেশ কিছু সংস্কার করা হয়েছে। এতে অনেক কম ভোগান্তি হবে এবারের ঈদযাত্রায়।

স্থানীয় প্রাইভেট কারচালক মো. রুবেল বার্তা২৪.কমকে বলেন, আগে কড্ডার মোড় দিয়ে যেতে ভয় লাগত দুর্ঘটনার কারণে। এছাড়া যানজট তো ছিলই। কিন্তু এখন শৃঙ্খলা ফিরেছে কড্ডার মোড়ে। আশা করা যায়, এবার আর ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষদের ভোগান্তি পোহাতে হবে না।

এ সম্পর্কিত আরও খবর