ঘরমুখো মানুষের পদচারণায় মুখর কমলাপুর স্টেশন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 20:50:48

পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র এক বা দুইদিন বাকি। প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফিরছেন মানুষ।

সোমবার (৩ জুন) ট্রেনে ঈদযাত্রার চতুর্থ দিন। গত ২৫ মে যারা ট্রেনের অগ্রিম টিকিট কেটেছিলেন, এদিন শুধু তারাই যাত্রা করছেন।

সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা যায়, সকাল থেকেই স্টেশনে আসছেন ঘরমুখো মানুষ। আরামদায়ক এই বাহনে বাড়ি ফিরতে মানুষ ছুটছেন প্লাটফর্মের দিকে। কেউ কেউ এসেই তার কাঙ্ক্ষিত ট্রেনটি পাচ্ছেন। আবার কেউ কেউ সময় অনুযায়ী তার ট্রেন না পেয়ে স্টেশনে শুয়ে বসে অলস সময় পার করছেন। তবে দেরিতে হলেও নাড়ির টানে ঘরে ফেরাই মূল উদ্দেশ্য, বলছেন যাত্রীরা।

কাউন্টারে যাত্রীদের ভিড়, ছবি: সৈয়দ মেহেদী



ফাহমিদা আক্তার নামে এক যাত্রী বার্তা২৪.কমকে বলেন, ঈদে ট্রেনের সিডিউল বিপর্যয় নতুন কিছু নয়। এটা প্রতিবারই হয়ে থাকে। এর মধ্যেই আমাদের বাড়ি ফিরতে হবে। সব কিছুর পর ট্রেনে উঠে গন্তব্যের উদ্দেশে রওনা দেওয়ার মধ্যেই যেন আনন্দ। তখন দুর্ভোগ আর অপেক্ষার কথা নিমিষেই ভুলে যাই।

ট্রেনের অপেক্ষায় থাকা ফাহিম বার্তা২৪.কমকে বলেন, এবারই আমি প্রথম ট্রেনে সৈয়দপুর যাচ্ছি ঈদ করতে। তবে প্রথম এই যাত্রার অভিজ্ঞতা খুব একটা সুখকর হবে না বলেই মনে হচ্ছে। কারণ, সকাল ৮টার নীল সাগর এক্সপ্রেস এখনও (সকাল ১০টা) আসেনি। কখন আসবে সেটাও জানি না।

ট্রেনের অপেক্ষায় যাত্রীরা, ছবি: সৈয়দ মেহেদী


রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপপরিদর্শক জিহাদুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ও টিকিট কালোবাজারি বন্ধে স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এবার ট্রেনের ছাদে, ইঞ্জিনে যাতে কেউ যেতে না পারেন, সেজন্য আমাদের কর্মকর্তারা ট্রেনের ভেতর আছেন। স্টেশনের প্রবেশদ্বারে টিকিট ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আমাদের পাশাপাশি পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও আনসার বাহিনীর সদস্যরাও কাজ করে যাচ্ছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. আমিনুল হক বার্তা২৪.কমকে বলেন, ভোর পৌনে ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত কমলাপুর স্টেশন থেকে বিভিন্ন রুটে ১২টি ট্রেন ছেড়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর