জাতীয় ঈদগাহে ঢুকতে তিন দফা তল্লাশি: ডিএমপি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:18:25

সার্বিক নিরাপত্তার স্বার্থে তিন দফা তল্লাশি শেষে জাতীয় ঈদগাহে প্রবেশ করতে পারবেন মুসুল্লিরা। তাছাড়া পুরো ময়দান সিসি টিভির আওতায় আনা হয়েছে।

সোমবার (৩ জুন) জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ঈদগাহের দিকে আসার বিভিন্ন রাস্তার মোড়ে প্রথম দফায় তল্লাশি করা হবে। ময়দানের কাছাকাছি দ্বিতীয় দফায় এবং মূল গেটে শেষ তল্লাশি শেষে একজন মুসল্লিকে প্রবেশ করতে দেওয়া হবে।

ডিএমপি কমিশনার জানান, ঈদের নামাজ আদায় করার জন্য আসা ব্যক্তিরা জায়নামাজ ছাড়া আর কিছু আনতে পারবেন না। তবে যদি বৃষ্টি হয়, সেক্ষেত্রে জায়নামাজ ও ছাতা, দু’টি জিনিস আনতে পারবেন। তবে কর্তব্যরত পুলিশ অফিসার যদি মনে করেন, সেগুলো তল্লাশি করবেন।

জাতীয় ঈদগাহে সন্দেহজনক কিছু দেখলে পুলিশ কন্ট্রোল রুম- ৯৯৯ -এ ফোন করে পুলিশকে অবহিত করার আহবান জানান আছাদুজ্জামান মিয়া।

ঈদ কেন্দ্রিক রাজধানীর নিরাপত্তা প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, রাজধানী জুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাসজুড়ে নিরাপত্তা ব্যবস্থায় এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। তার ধারাবাহিকতায় ফাঁকা ঢাকার নিরাপত্তার জন্য বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর