ঈদযাত্রার শেষ দিনে কমলাপুরে মানুষের স্রোত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 18:38:18

ঈদযাত্রার শেষ দিনে কমলাপুর স্টেশনে ঘরমুখো মানুষের স্রোত নেমেছে। মঙ্গলবার (৪ জুন) চাঁদ দেখা গেলে বুধবার ঈদ। সেই হিসেবে শেষ সময়ে রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ। গত ২৬ মে যারা অগ্রিম টিকিট কেটেছিলেন তারাই আজকে বিভিন্ন গন্তব্যে যাত্রা করছেন।

তবে শেষ মুহূর্তে সকাল থেকে ছেড়ে যাওয়া প্রতিটি ট্রেনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। কর্তৃপক্ষের শত চেষ্টার পরেও তাদের আদেশ অমান্য করেই ট্রেনের ছাদে উঠেছে মানুষ।

প্রশাসনের আদেশ অমান্য করে ট্রেনের ছাদে বসেই যাত্রা করছেন যাত্রীরা, ছবি: বার্তা২৪

 

মঙ্গলবার (৪ জুন) সকালে কমলাপুর রেল স্টেশন ঘুরে ঘরমুখো মানুষের এই স্রোতের চিত্র দেখা যায়। কেউ তার নির্দিষ্ট গন্তব্যের ট্রেন পেয়েছেন। আবার কেউ তার কাঙ্ক্ষিত ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

আরও পড়ুন: গাবতলীতে এখনও শিডিউলে চলছে গাড়ি

এদিকে, শেষ সময়ে ও ঘরে ফেরা যাত্রী এনামুল হক বার্তা২৪.কমকে বলেন, ‘কর্মক্ষেত্রের কারণে আগে যাওয়া সম্ভব হয়নি এবং টিকিট কাটারও সময় হয়নি। তাই শেষ সময়ে স্ট্যান্ডিং টিকিট কেটে পরিবারের সঙ্গে ঈদ করতে খুলনা যাচ্ছি। ট্রেনের ছাদে জীবনের ঝুঁকি আছে সেটা জেনেই উঠেছি। নাড়ির টানে এতোটুকু কষ্ট করে তো যেতেই হবে।

রেলের অপেক্ষায় যাত্রীরা, ছবি: বার্তা২৪

 

রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেসের যাত্রী লাবনী আক্তার বার্তা২৪.কমকে অভিযোগ করে বলেন, ‘আমরা যারা অগ্রিম টিকেট কেটেছিলাম নির্বিঘ্নে আমাদের আসনে বসতে পারছি না। কারণ ট্রেনের ভেতর দাঁড়িয়ে থাকা যাত্রীর সংখ্যা এতো বেশি ফলে ভ্যাপসা গরমে খুব কষ্ট হচ্ছে।’

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোঃ আমিনুল হক বার্তা২৪.বলেন, ‘যেহেতু ঈদযাত্রার আজ শেষ দিন সে হিসেবে আমরা ধারণা করেছিলাম আজকের ভিউ বাড়বে। তবে যেসব যাত্রীরা অগ্রিম টিকিট পাননি। তাদেরকে আমরা প্রতিটি ট্রেনে ২৫ থেকে ৩০ পার্সেন্ট স্ট্যান্ডিং টিকিট দিচ্ছি। এর ফলে প্রতিটি যাত্রী ঘরে ফিরতে পারবেন। প্লাটফর্মে যাত্রীদের চাপ সামলানোর জন্য আমাদের তরফ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘরমুখো মানুষের চাপ বাড়ার কারণে ট্রেনের ছাদে ওঠা আটকানো যাচ্ছে না।'

এ সম্পর্কিত আরও খবর