ভোক্তা অধিকারের সেই উপ-পরিচালকের বদলির আদেশ স্থগিত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 05:24:27

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার (৪ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) শেখ ইউসুফ হারুন বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত করা হয়েছে। তিনি  স্বপদে বহাল থাকবেন।

এর আগে সোমবার (৩ জুন) আড়ংয়ের উত্তরার আউটলেট সাময়িকভাবে বন্ধ করার নির্দেশ দেওয়ার পর পরই তাকে বদলি করা হয়েছিল।তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর থেকে সরিয়ে খুলনা জোনের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। এতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ সব মহলে সমালোচনার ঝড় ওঠে।

আরও পড়ুন: আড়ং বন্ধ করা উপপরিচালক মনজুরকে বদলি

গত ২৫ মে এক ক্রেতা উত্তরা আড়ংয়ের উত্তরা আউটলেট থেকে একটি পাঞ্জাবি কেনেন ৭১৩ টাকায়। একই পাঞ্জাবি ৩১ মে কিনতে গেলে দাম রাখা হয় এক হাজার ৩১৫ টাকা। ভোক্তা অধিদফতরে এমন অভিযোগ করেন এক ভোক্তা। এ অভিযোগের সত্যতা পাওয়ায় সোমবার প্রতিষ্ঠানটিকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। দাম বাড়ানোর যৌক্তিক কারণ ব্যাখ্যা করতে প্রয়োজনীয় কাগজপত্রসহ অধিদফতরে ডাকা হয়েছে আড়ং কর্তৃপক্ষকে।

আরও পড়ুন: উত্তরা আড়ংকে ৪ লাখ টাকা জরিমানা, সাময়িক বন্ধ ঘোষণা

কিন্তু সাময়িক বন্ধ ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই অর্থাৎ রাত ৮টায় ম্যাজিস্ট্রেট মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের উপস্থিতিতে আবার খুলে দেওয়া হয় উত্তরার আড়ংয়ের আউটলেট।

এ সম্পর্কিত আরও খবর