স্পিকারের নামে ভুয়া আইডি: ছাড়ানো হচ্ছে বিভ্রান্তি

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 23:43:12

অতিরিক্ত দাম রাখায় বিপণিবিতান আড়ং এর জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মঞ্জুর  মোহাম্মাদ শাহরিয়ার। এরপর তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর থেকে সরিয়ে খুলনা জোনের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। আদেশটি জারি হওয়ার সঙ্গে সঙ্গে পুরো সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়ে যায়। পরে অবশ্য মঙ্গলবার (৪ জুন) সেই আদেশ বাতিল করে স্বপদই বহাল রাখে জনপ্রশাসন মন্ত্রণালয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ভেরিফাইড ফেসবুক পেজ

যদি জনপ্রশাসন মন্ত্রণালয় বলেছে তার বদলির আদেশের সঙ্গে আড়ংয়ের অভিযানের কোনো সম্পর্ক নেই। জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন তার নিজ বাড়িতে সাংবাদিকদের জানিয়েছেন, ‘তার কাজের উপর সন্তুষ্ট হয়ে সরকার ২৯ মে তাকে বদলি করে। তার প্রজ্ঞাপন জারি করা হয় সোমবার (৩ জুন) বিকেলে। এরসঙ্গে আড়ংয়ের অভিযানের কোনো সম্পর্ক নেই। তারপরও জনমনের সন্দেহ দূর করার জন্যই তার বদলি বাতিল করা হয়েছে।

তবে সোশ্যাল মিডিয়ার সেই ঝড়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ছবি ও তার নাম ব্যবহার করে একটি পোস্ট দেওয়া হয়েছে। যা পুরোটাই অসত্য ও বিভ্রান্তিকর। ড. শিরীন শারমিন চৌধুরীর ছবি ব্যবহার করে ভুয়া আইডির মাধ্যমে এই বিভ্রান্তির বিষয়টি স্পিকারের নজরে আনলে তিনি বার্তা২৪.কম-কে বলেন,“নো নট মাই আইডি, নট মাই কমেন্টস। এটা ফেইক।”

পোস্টে যে কথাগুলো লেখা হয়েছে সেটা কি তাহলে আপনার লেখা না? এর জবাবে স্পিকার বলেন, প্রশ্নই উঠে না। কার ব্যাপারে বলছে তাও আমি জানি না। আমি পার্লামেন্ট সিকিউরিটিকে বলেছি তারা এটা দেখবে।”

ড. শিরীন শারমিন চৌধুরীর ছবি ব্যবহার করে ওই পোস্টে বলা হয়েছে-“বিসমিল্লাহির রাহমানির রাহিম। প্রিয় ভাই ও বোনেরা গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় ভোক্তা অধিকার প্রতিষ্ঠানের উপ-পরিচালক শাহরিয়ার সাহেবকে বদলির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইজ বুক, ফেইজ, প্রতিবাদের ঝড় উঠে। উক্ত প্রতিবাদের মিছিলে আমিও আপনাদের সাথে ছিলাম। এবং রাতেই আমি কথা দিয়েছিলাম, এই আদেশ প্রত্যাহার করা হবে। আদেশটি জনপ্রশাসন মন্ত্রণালয় ইতিমধ্যেই প্রত্যাহার করে নিয়েছে।”

এ সম্পর্কিত আরও খবর