নতুন পোশাকে সদরঘাটে ঘরমুখো মানুষ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 21:51:13

আজ পবিত্র ঈদুল ফিতর। গত চারদিনে ঘরমুখো মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। তবে যারা তখন যেতে পারেননি, তারা ঈদের দিন নির্বিঘ্নে বাড়ি ফিরছেন। কেউ কেউ ঈদের নতুন পোশাকে সেজে এসেছেন। কেউ বা বৃষ্টির কারণে নতুন পোশাক পড়েননি।

ঈদের দিন বুধবার (৫ জুন) সদরঘাট ঘুরে দেখা গেছে, সকাল থেকেই যাত্রীদের আনাগোনা ছিল। কেউ একা, কেউ বা পরিবার নিয়ে এসেছেন বাড়ি যাবেন বলে। নিয়ম মতোই ছেড়ে গেছে লঞ্চগুলো।

বিআইডব্লিউটিএ'র বিএস মো. রফিকুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, রাত থেকে সকাল পর্যন্ত ১৪টি লঞ্চ ছেড়ে গেছে। এখনও যাত্রীরা আসছেন। যাত্রী পর্যাপ্ত হলেই লঞ্চ ছেড়ে যাবে। এখনও অনেকে লঞ্চ ছাড়ার অপেক্ষায় ঘাটে আছেন।

রাত থেকে গ্রীনলাইন ছাড়াও চাঁদপুর, মুলাদি ও শরীয়তপুরের কিছু লঞ্চ ছেড়ে গেছে। মধ্য রাত থেকে ভোর পর্যন্ত চাপ বেশি থাকলেও দুপুরের ছিল স্বাভাবিক। দুপুরে ঘাটে বরগুনা, পয়সারহাট, ভোলা ও চাঁদপুরের একাধিক লঞ্চ ছিল।

বরগুনায় যাবেন ফিরোজা বেগম। সঙ্গে আছে মেয়ে-ছেলে। নতুন পোশাকে সেজে এসেছেন সবাই। লঞ্চে উঠে স্বস্তিতে জায়গাও করে নিয়েছেন তিনি। জানালেন এই সময়ে স্বস্তিতে বাড়ি ফেরা যায়, তাই ঈদের দিন যাচ্ছেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘গতবারও ঈদের দিন বাড়ি গেছিলাম। এই সময়ডা ফাঁকা থাহে আর ভেজালও কম, তাই আজকে যাইতাছি। তয় রাইতে জানতাম কাইল ঈদ। পরে হুনি আজেই ঈদ। সন্ধ্যায় বাড়ি পৌঁছাইতে পারলেও সবাইর লগে দেহা অইব।’

দোকানি সুজন মিয়া যাচ্ছে ভোলায়। তিনি বাতা২৪.কমকে বলেন, 'গত কয়দিন ভিড় আছে, আর দোকানে বেচাকিনাও আছিল অনেক। তাই আজকে যাইতাছি। সব বছর এমনেই যাই।'

বিআইডব্লিউটিএ'র উপপরিচালক (বন্দর ও পরিবহন) মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, ‘রাত থেকে ১৪টি লঞ্চ ছেড়ে গেছে। আজও অনেকে ঢাকা ছাড়ছেন। যাত্রীতে পরিপূণ হলেই লঞ্চ ছেড়ে যাচ্ছে। আমরা সব বিষয়ে নজর রাখছি, বিগত কয়েকদিনের মতো আজও মানুষের যাত্রা স্বস্তিদায়ক হবে বলে আশা করছি।’

এ সম্পর্কিত আরও খবর