‘সাইবার অপরাধ রোধেই ডিজিটাল নিরাপত্তা আইন’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 22:04:55

বাক স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা খর্ব করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়নি। মূলত সাইবার অপরাধ রোধের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার (১০ জুন) বিকেলে রাজধানীর গুলশানে আইনমন্ত্রী এবং ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি অ্যামন গিলমোরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দলের বৈঠক শেষে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

খালেদা জিয়ার কারাদণ্ডের প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, ‘আইনের শাসন, বিচার এবং উচ্চ আদালত কর্তৃক সাজা দেওয়ার কারণেই তিনি কারাগারে আছেন। এখানে সরকারের কিছু করার নেই। এতিমের টাকা চুরির অভিযোগে এবং আদালতের কাছে দোষী সাব্যস্ত হওয়ায় খালেদা জিয়া কারাগারে আছেন। সেখানে তাকে ছাড়া বা না ছাড়ার ব্যাপারে সরকারের কোনো ভূমিকা নেই।’

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত হত্যা মামলার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী এই মামলার অগ্রগতির বিসয়ে তুলে ধরেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলেই মামলাটি গুরুত্ব সহকারে দেখছেন। এছাড়া সরকার মামলাটি যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে দ্রুত শেষ করবে বলে জানান প্রধানমন্ত্রী।

এছাড়া বৈঠকে বেপজা আইন, শিশু অধিকার আইন, রোহিঙ্গা ইস্যু ও বিচার বহির্ভূত হত্যা নিয়েও আলোচনা হয় বলে আইনমন্ত্রী জানান।

এ সম্পর্কিত আরও খবর