সময় চাইলেন হামদর্দের এমডি ইউছুফ হারুন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 22:50:43

অসুস্থ দাবী করে দুর্নীতি দমন কমিশনের (দুদক)  কাছে সময় চাইলেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হাকিম ইউছুফ হারুন ভুইয়া।

মঙ্গলবার (১১ জুন) কে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও সময় চেয়ে আবেদন ডাকযোগে আবেদন  পাঠান তিনি ।  

দুদকের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান জানান, ডাকযোগে পাঠানো আবেদনে ইউছুফ হারুন অসুস্থ বলে দাবি করেছেন। কবে হাজির হবে সে বিষয়ে কিছু না বললেও যত তাড়াতাড়ি সম্ভব দুদকে হাজির হবেন বলে জানিয়েছেন।

 ১৯৭২ সালে হামদর্দের গুলিস্তান শাখায় ১৭০ টাকা বেতনের বিক্রয়কর্মী হিসেবে যোগ দেওয়া ইউছুফ হারুন বর্তমানে ব্যবস্থাপনা পরিচালক। তার তিন সন্তানের একজন প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অপরজন দু’জন পরিচালক। এদের নিয়েই গঠন করা হয়েছে হামদর্দ ওয়াকফ এস্টেটের মোতোয়াল্লি কমিটি। ইউছুফ হারুন ও তার তিন সন্তানের বিরুদ্ধে হামদর্দকে কৌশলে পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান ও শত শত কোটি টাকা লুটপাটের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

উল্লেখ্য, হামদর্দ, উপমহাদেশের অন্যতম প্রাচীন ও বড় আয়ুর্বেদিক চিকিৎসা ও প্রস্তুতকারক প্রতিষ্ঠান। ১৯০৬ সালে হাকিম আব্দুল মজিদের মাধ্যমে ভারতের দিল্লীতে যাত্রা শুরু করা হামদর্দ, ওয়াকফ প্রতিষ্ঠানে রূপান্তর হয় ১৯৪৮ সালে। দেশে এর প্রতিষ্ঠাতা ওয়াকিফ ও মোতওয়াল্লি হাকিম হাফেজ মো. সাঈদের কন্যা সাদিয়া রশিদ যার আনুষ্ঠানিক উত্তরসুরী।

এ সম্পর্কিত আরও খবর