বার্তা২৪.কম-এর খবরে ড্রেন পরিষ্কারে নামল ডিএনসিসি

ঢাকা, জাতীয়

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 04:34:45

সারা বছর ময়লা পানির নিচে থাকা সেই রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম-এ ‘সারা বছর ময়লা পানির নিচে থাকে ডিএনসিসির যে রাস্তা’ শিরোনামে একটি প্রতিবেদনে ও ভিডিও চিত্র প্রকাশ হয়।

প্রকাশের পর মোহাম্মদপুর এলাকার শেখেরটেক-৬ নম্বর রোডের শেষ মাথায় শ্যামলী হাউজিং রাস্তার বিষয়টি  ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন। মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টায় নিউজ প্রকাশিত হওয়ার পর বেলা সাড়ে ১১টার মধ্যে ডিএনসিসি’র পরিচ্ছন্নতা কর্মীগণ ঘটনাস্থলে গিয়ে ড্রেন পরিষ্কার শুরু করেন।

বুধবার (১২ জুন) সরেজমিনে দেখা যায়, সকাল থেকে ডিএনসিসি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে প্রকৌশল বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ কাজ শুরু করেছেন। সম্পূর্ণ রাস্তাটির ড্রেনেজ ব্যবস্থা পরিষ্কার করে নতুন করে গড়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুন) সকালে ড্রেন পরিষ্কার করার অত্যাধুনিক যন্ত্র জেড অ্যান্ড সাকার মেশিন লাগিয়ে পুরো ড্রেন পরিষ্কার করা হবে বলে জানিয়েছেন ডিএনসিসি অঞ্চল-৫ এর সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মফিজুর রহমান ভূঁইয়া।

তিনি বার্তা২৪.কম-কে বলেন, 'মেয়রের নির্দেশে আমরা পুরো রাস্তার ড্রেন পরিষ্কার করে পানি প্রবাহ নিশ্চিত করব। তবে এজন্য স্থানীয়দের সহযোগিতা লাগবে। নইলে এভাবে ড্রেন পরিষ্কার করে পয়োবর্জ্যের প্রবাহ ঠিক রাখা কঠিন। এখানে কেউ যেন ড্রেনে ময়লা না ফেলে সেই দিকে খেয়াল রাখতে হবে।'

ডিএনসিসির রোড ইন্সপেক্টর (প্রকৌশল বিভাগ) মাহতাব হোসেন বার্তা২৪.কম-কে বলেন, 'এই রাস্তাটি ইতোমধ্যে আমাদের মূল পরিকল্পনায় নিয়েছি। রাস্তার ড্রেন পরিষ্কার করে আর কোথায় কি সমস্যা আছে সেগুলো ঠিক করে দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে ঠিক হয়ে যাবে।'

রাস্তা সংস্কার শুরু হওয়ায় খুশি ওই এলাকার বাসিন্দারা। একতা মহিলা বহুমুখী সমবায় সমিতি লি: এর পক্ষ থেকে বার্তা২৪.কম-এর প্রতিবেদককে ধন্যবাদ জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর