বিএসএমএমইউ'তে মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষার ফল বাতিল হবে না

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 19:51:16

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার ও মেডিকেল অফিসার (ডেন্টাল সার্জারি) পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের যত দ্রুত সম্ভব মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনিক বডি সিন্ডিকেটের সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

মেডিকেল অফিসার ও মেডিকেল অফিসার (ডেন্টাল সার্জারি) পদে নিয়োগের প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সিন্ডিকেটের সিদ্ধান্তের বিষয়টি জানান।

উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় প্রায় সব সদস্য উপস্থিত ছিলেন। সভায় সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, ডা. রুস্তম আলী ফরাজী, আব্দুল আজিজ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) স্মৃতি রানী ঘরামী, স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেলায়েত হোসেন তালুকদার, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমানসহ বিভিন্ন অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, গত ১৮ মে জাতীয় প্রেসক্লাবে বিএসএমএমইউ-এর মেডিকেল অফিসার নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল বাতিল ও পুনঃপরীক্ষার দাবি জানিয়ে কিছু প্রার্থী যে সংবাদ সম্মেলন করেছেন, সে বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। ওই সংবাদ সম্মেলনে এই নিয়োগ পরীক্ষা নিয়ে কিছু অনিয়মের অভিযোগ করা হয়েছে।

মেডিকেল অফিসার নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগেই বিশেষ কক্ষে প্রশ্নপত্র খোলার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন কণক কান্তি বড়ুয়া। তিনি বলেন, প্রশ্নপত্র মডারেশন, মুদ্রণ এবং প্যাকিং ও সিল করার জন্য গঠিত কমিটি অত্যন্ত সতর্কতা ও গোপনীয়তার সাথে তাদের কার্যক্রম সুসম্পন্ন করেছেন।

তবে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের সর্বোচ্চ বয়স ৩২ এর ঊর্ধ্বে অনেক প্রার্থীর নাম বৈধ তালিকায় রয়েছে, এ কথা সত্য নয় বলে জানান তিনি।

মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষায় অকৃতকার্য প্রার্থীরা পরীক্ষার ফলাফল বাতিলের দাবি করেছেন উল্লেখ করে উপাচার্য বলেন, ফলাফল বাতিল বা পুনঃপরীক্ষা গ্রহণের কোনো সুযোগ নেই।

এ সম্পর্কিত আরও খবর