পুনরায় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দাবি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 08:20:15

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হওয়া প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস হয়েছে বলে অভিযোগ তুলেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। তাই প্রশ্নফাঁসে অনুষ্ঠিত পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে তারা।

সোমবার (১৭ জুন) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৩১ মে অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় রংপুর বিভাগে প্রশ্নফাঁসের ঘটনা ঘটেছে। প্রশাসন প্রশ্নফাঁসের দায়ে এই বিভাগের বিভিন্ন জেলায় ৪৫ জনকে গ্রেফতার করেছে। এরকম ঘটনা দেশের বিভিন্ন স্থানে ঘটেছে। প্রশ্নফাঁসের প্রমাণ পাওয়া সত্ত্বেও প্রশাসন নীরব ভূমিকা পালন করছে।

তারা আরও বলেন, প্রাথমিক শিক্ষা হলো গোটা শিক্ষা ব্যবস্থার ভিত্তি। সরকারের অদক্ষ ও দায়িত্ববোধহীন আমলাদের কারণে প্রাথমিকের ভিত্তি আজ অকেজো। বারবার প্রশ্নফাঁস মেধাবীদের হতাশায় ভোগাচ্ছেন।

তারা অবিলম্বে দ্বিতীয় ধাপের পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষার তারিখ ঘোষণা ও প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ছাত্রফ্রন্টের জেলা সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু রায়হান বকসির পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন- জেলা শাখার সংগঠক নিরঞ্জন রায়, সাজু রায়, কারমাইকেল কলেজ শাখার আহ্বায়ক অসীমা রায় লিপি, ভুক্তভোগী পরীক্ষার্থী বাদশা রহমান, সিরাজ মিয়া, রাহুল খান, জীবন রায় প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর