লিটনের জন্য মোসাদ্দেকের মায়ের আক্ষেপ!

ময়মনসিংহ, জাতীয়

উবায়দুল হক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-30 12:49:31

মাথা ঠাণ্ডা রেখে কিভাবে জাদুকরী ইনিংস উপহার দিয়ে দলকে জয় এনে দিতে হয় তার উজ্জ্বল উদাহরণ ক্যারিবীয়দের বিপক্ষে সাকিব আল হাসানের ইনিংস।

চলতি বিশ্বকাপের আসরে পর পর দুই সেঞ্চুরি যেমন উপহার দিয়েছেন তেমনি বাংলাদেশের ক্রিকেটকে কাঙ্ক্ষিত জয়ও এনে দিয়েছেন তিনি।

সাকিবের এ ব্যাটিং শৈলী উপভোগ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের মা হোসনে আরা বেগম। নিজের ছেলে মোসাদ্দেকের ব্যাটিং ধামাকা দেখার সুযোগ না হলেও সাকিব ও লিটন দাসের মারকুটে ইনিংস মন ভরিয়ে দিয়েছে তার।

বার্তা২৪.কম’র সঙ্গে সেই কথাই বলছিলেন মোসাদ্দেকের মমতাময়ী মা। তিনি বলেন, মোসাদ্দেক বাংলাদেশের প্রয়োজনে সবসময় সেরা খেলাটাই খেলে থাকে। সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষেও লড়াই করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও প্রয়োজন পড়লে ঠিকই জ্বলে উঠতো আমার ছেলে।

সোমবার (১৭ জুন) দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ প্রতিবেদকের সঙ্গে কথা বলেন হোসনে আরা বেগম। টিভি সেটের সামনে বসে বাংলাদেশ ক্রিকেট দলের ‘বাঁচা-মরার’ ম্যাচটি উপভোগ করেছেন তিনি। তবে তার আক্ষেপ মাত্র ৬ রান দূরে থেকে বিশ্বকাপের অভিষেক ম্যাচেই লিটন দাসের সেঞ্চুরি না হওয়ায়।

হোসনে আরা বেগম বলেন, লিটন পর পর তিন বলে তিন ছক্কা হাঁকিয়েছে। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভালো লাগতো ছেলেটা যদি বিশ্বকাপের আসরে প্রথম ম্যাচেই সেঞ্চুরি পেতো!

মোসাদ্দেকের মা স্মরণ করিয়ে দিলেন ডাবলিনে নিজের সন্তান মোসাদ্দেকের ব্যাটিং তাণ্ডবের কথা। ‘মোসাদ্দেক ২৪ বলে ৫২ রান করে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশকে শিরোপা এনে দিয়েছিল। আসলে আমার ছেলে যখনই সুযোগ পায় তখনই ২২ গজের ক্রিজে হেসে ওঠে ওর ব্যাট। সামনের দিনগুলোতেও ব্যাটে-বলে নৈপুণ্য ছড়াবে মোসাদ্দেক,’ বিশ্বাস তার মায়ের।

এ সম্পর্কিত আরও খবর