যৌন হয়রানির অভিযোগে চাকরি খোয়ালেন পপুলারের সেই চিকিৎসক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 13:57:59

এক নারী রোগীকে যৌন হয়রানির অভিযোগ ওঠায় চিকিৎসক শওকত হায়দারকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত পপুলার হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার (১৭ জুন) তাকে স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পপুলার হাসপাতালের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান অচিন্ত্য কুমার নাগ। তিনি জানান, চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. শওকত খণ্ডকালীন চাকরি হিসেবে সপ্তাহে দু'দিন পপুলার হাসপাতালে রোগী দেখতেন। কিন্তু তার বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ ওঠায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রী হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ডা. শওকতের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন, শনিবার (১৫ জুন) দুপুরে মুখে ব্রনের সমস্যা নিয়ে পপুলার হাসপাতালে ডা. শওকতের কাছে আসেন তিনি। ওই সময় ডা. শওকত ইনজেকশন দেওয়ার কথা মেয়েটির শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে তিনি ব্রন দেখার নাম করে মেয়েটির গালে চুমু খান। এরপর বাড়ি ফিরে মেয়েটি তার বোনকে সব খুলে বলেন। পরে মেয়েটি ওই চিকিৎসককে ফোন করে চুমু খাওয়ার কারণ জানতে চাইলে ডা. শওকত জানান, তার গালে ইনফেকশন কি না দেখার জন্য তিনি এমন করেছেন। সেই সঙ্গে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি। মেয়েটি ওই দিন বিকেলে হাসপাতালে গিয়ে ডা. শওকতের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

এ সম্পর্কিত আরও খবর