আন্দোলনের মুখে ছুটি চেয়েছেন ইফা ডিজি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-27 02:00:31

শোকজ, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন ও পদত্যাগের দাবির মুখে ৩ দিনের ছুটি চেয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল। তবে তার ছুটির আবেদন প্রক্রিয়া বিধিসম্মত হয়নি বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম।

১০ জুন ইফা ডিজিকে কারণ দর্শানোর নোটিশ দেয় ধর্ম মন্ত্রণালয়। ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে কেন তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হবে না, ধর্ম মন্ত্রণালয়ের দেওয়া এমন নোটিশের পর থেকেই ইসলামিক ফাউন্ডেশনে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। অন্যদিকে সংস্থাটির কর্মকর্তারা, পরিচালনা পরিষদের সদস্যরাও চাচ্ছেন তিনি পদত্যাগ করুক।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ইসলামিক ফাউন্ডেশনের অচলাবস্থা কাটাতে এর মহাপরিচালক নিজেই পদত্যাগ করবেন বলে আশা প্রকাশ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ।

অন্যদিকে ডিজির পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার সকাল থেকেই আগারগাঁও কার্যালয়ে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। এদিন ডিজিকে অফিসে আসতে দেখা যায়নি। বিকেলে তিনি ছুটি চেয়ে দরখাস্ত পাঠিয়েছেন।

মঙ্গলবার (১৮ জুন) ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলামকে নৈমত্তিক ছুটি ভোগের বিষয়টি অবহিত করে দরখাস্তের অনুলিপি ধর্ম প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের দিয়েছেন।

ছুটি ভোগ প্রসঙ্গে সামীম আফজাল লিখেছেন, অসুস্থতাজনিত কারণে ১৮ জুন থেকে ২০ জুন পর্যন্ত মোট তিন দিন কর্মস্থলে উপস্থিত থাকতে পারবেন না। তার অনুপস্থিতকালীন সময়ে ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে মহাপরিচালকের রুটিন দায়িত্ব পালন করবেন।

ছুটির বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন সচিব জানিয়েছেন, মহাপরিচালক ছুটি নেবেন মন্ত্রণালয় থেকে। আমাকে তিনি অবহিত করবেন। এভাবেই চলে আসছে। এমতাবস্থায় আমাকে ছুটির বিষয়ে জানিয়ে মন্ত্রণালয়কে অনুলিপি দেওয়ার বিধান নেই।

এ সম্পর্কিত আরও খবর