শতবর্ষী সেই বৃদ্ধার পাশে তরুণ-তরুণী

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 11:17:00

‘সন্তান থাকার পরও শতবর্ষী মায়ের বসবাস টয়লেটে’ শিরোনামে বার্তা২৪.কম-এ সংবাদ প্রকাশের পর সেই বৃদ্ধা মায়ের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ফেসবুক ভিত্তিক ‘আমরাই পাশে রংপুর’ গ্রুপ।

বুধবার (১৯ জুন) বিকেলে নগরীর নিউ জুম্মাপাড়া কলোনিতে একদল স্বেচ্ছাসেবী বৃদ্ধা নছিমনের খোঁজ খবর নেন।

সোজা হয়ে ঠিক মতো দাঁড়াতেও পারেননা এই বৃদ্ধা, ছবি: বার্তা২৪

 

গ্রুপটির সদস্যরা বৃদ্ধা নছিমন বেওয়াকে টয়লেট থেকে বাইরে নিয়ে এসে তার খোঁজ খবর নেন। এসময় ৩০দিনেরও বেশি সময় ধরে গোসল না করা ওই বৃদ্ধাকে সাবান পানি দিয়ে গোসল করিয়ে দেন। পরে তারা শতবর্ষী নছিমনের হাতে শুকনো খাবার, নতুন কিছু কাপড় তুলে দেন। সেই সঙ্গে তারা নিজ উদ্যোগে তিন দিনের খাবারসহ সামান্য কিছু সহায়তা প্রদান করেন।

এ ব্যাপারে গ্রুপটির ফাউন্ডার এডমিন আল-আমিন সুমন বার্তা২৪.কম-কে বলেন, ‘আমরা সকালে এই সংবাদ দেখার পর সবাই মিলে তাৎক্ষণিক কিছু সাহায্য দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। সেই প্রচেষ্টা থেকেই বিকেলে ওই বৃদ্ধার খোঁজে নিউ জুম্মাপাড়া কলোনিতে গিয়ে তাকে টয়লেটের পাশে দেখতে পাই। তার সঙ্গে কথা বলে তাকে আমাদের মেয়ে সদস্যরা গোসল করিয়ে দেন। তাকে কিছু অনুদানও দেয়া হয়।’

আরও পড়ুন: সন্তান থাকার পরও শতবর্ষী মায়ের বসবাস টয়লেটে

আশিকুল ইসলাম ইমন নামে আরেক এডমিন বার্তা২৪.কম-কে বলেন, 'বৃদ্ধা নছিমনকে বৃদ্ধাশ্রমে নেয়ার জন্য আমরা বেশ কিছু প্রতিষ্ঠানে যোগাযোগ করেছি। তবে সমাজের বৃত্তবানরাসহ দায়িত্বশীল মানুষরা এগিয়ে আসলে টয়লেটের মতো বাসস্থান থেকে শতবর্ষী এই মায়ের মুক্তি মিলবে। আমরা প্রচেষ্টা চালিয়ে যাব।’

জুস খাওয়ানো হচ্ছে সেই বৃদ্ধাকে, ছবি: বার্তা২৪

 

এদিকে বৃদ্ধা নছিমনকে সহযোগিতার সময় ‘আমরাই পাশে রংপুর’ গ্রুপের এডমিন আশিকুল ইসলাম ইমন, মোডারেটর রাইম হাসান, রেজওয়ানুল ইসলাম, সদস্য রাত্রি মুন, দিপ্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর