হে‌লিকপ্টা‌রে করে ডিএনসিসির ওয়ার্ড পরিদর্শন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-13 12:24:38

উন্নয়ন পরিস্থিতি পর্যবেক্ষণ ও কি কি উন্নয়ন করা প্রয়োজন তা জানতে হে‌লিকপ্টা‌রে করে ওয়ার্ডগুলো পরিদর্শন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সি‌টি ক‌রপো‌রেশ‌নের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বৃহ‌স্পতিবার (২০ জুন) রাজধানীর সাতারকু‌লে ৪১ নম্বর ওয়ার্ড উন্নয়‌নের ল‌ক্ষ্যে আ‌য়ো‌জিত মতবি‌নিময় সভায় এ কথা জানান মেয়র।

‌তি‌নি ব‌লেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে গ্রাম হ‌বে শহর, এমন প‌রিকল্পনা বাস্তবায়‌নের ল‌ক্ষ্যে ঢাকা সি‌টি ক‌রপো‌রেশ‌নের এক‌টি অভিজ্ঞ দল ওয়ার্ডগু‌লো হে‌লিকপ্টা‌রে করে প‌রিদর্শন ক‌রেছে। এ এলাকার সা‌বেক চেয়ারম্যান, কাউন্সিলরসহ সি‌টি করপো‌রেশ‌নের কর্মকর্তা‌দের সমন্ব‌য়ে এক‌টি ক‌মি‌টি করে দি‌য়ে‌ছি। সবাই মি‌লে এসব এলাকার উন্নয়‌নের জন্য সুপ‌রিক‌ল্পিত উদ্যোগ নি‌চ্ছি।’

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, ছবি: সুমন শেখ

 

নতুন ওয়ার্ডগু‌লোর জন্য ৪২শ’ কো‌টি টাকার বরাদ্দ র‌য়ে‌ছে উল্লেখ ক‌রে ঢাকা উত্ত‌রের নগর পিতা আতিকুল ব‌লেন, ‘কোনো এলাকার উন্নয়ন শুধু সি‌টি করপো‌রেশনের একার মাধ্য‌মে সম্ভব নয়। এর জন্য এলাকার সবাই‌কে এক সঙ্গে কাজ কর‌তে হ‌বে। বি‌শেষ ক‌রে ডেঙ্গু প্র‌তি‌রো‌ধে জনস‌চেতনতার কোনো বিকল্প নেই। সবাই‌কে সতর্ক থাক‌তে হ‌বে। কোথাও পা‌নি জ‌মে যাতে মশার বংশবৃদ্ধি না হয় সেদিকে সবাইকে নজর রাখ‌তে হ‌বে।’

সচেতনতামূলক পোস্টার-স্টিকার লাগাচ্ছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, ছবি: সুমন শেখ

 

এসময় এ‌ডিস মশা থে‌কে নিরাপদ থে‌কে ডেঙ্গু ও চিকুনগু‌নিয়া প্র‌তি‌রোধ করতে জনস‌চেতনতামূলক স্টিকার বিতরণ ক‌রেন তি‌নি।

মত‌বি‌নিময় সভায় ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সফিকুল ইসলা‌মের সভাপ‌তি‌ত্বে বক্তব্য রা‌খেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর কামরুন নাহার, প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, প্রধান ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ‌টেন মনসুর, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনা‌রেল মোমিনুর রহমান মামুন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর