জাতিসংঘের মিশনে ইয়েমেন গেলেন এএসপি মিরাজুর রহমান

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 01:24:19

পুলিশ হেডকোয়ার্টার্সের টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্টের সহকারী পুলিশ সুপারিন্টেন্ডেন্ট (এএসপি) মো. মিরাজুর রহমান পাটওয়ারী ইয়েমেনে জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে অংশ নিতে জর্ডানের আম্মানে পৌঁছেছেন।

শুক্রবার (২১ জুন) দিবাগত রাত ২টায় ফ্লাইটে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করেন তিনি।

এ শান্তি রক্ষা মিশনে তিনি আন্তর্জাতিক পর্যবেক্ষকের ভূমিকা পালন করবেন।  আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে তিনিই হলেন বাংলাদেশের প্রতিনিধিত্ব করা প্রথম ও একমাত্র পুলিশ কর্মকর্তা। ইউনাইটেড নেশন্স মিশন টু সাপোর্ট দি হুদায়দাহ এগ্রিমেন্ট (ইউএনএমএইচএ) নামে পরিচিত শান্তিরক্ষা কার্যক্রমে তিনি পর্যবেক্ষকের এ দায়িত্ব পালন করবেন।

এর আগেও ২০১৪ সালের ৮ নভেম্বর থেকে ২০১৫ সালের ৭ নভেম্বর পর্যন্ত দক্ষিণ সুদানে 'ইউনাইটেড নেশন্স মিশন ইন সাউথ সুদান' এ সফলতার সঙ্গে সিনিয়র অপারেশন অফিসারের দায়িত্ব পালন করেছিলেন।

মিরাজুর রহমান পাটওয়ারী পরিদর্শক পদ থেকে পদোন্নতি পেয়ে ২০১৭ সালের ৭ ডিসেম্বর সহকারী পুলিশ সুপারিন্টেন্ডেন্ট (এএসপি) পদোন্নতি পান।

মিরাজুর রহমান পাটওয়ারী বার্তা২৪.কম-কে বলেছেন, 'ইয়েমেনে শান্তিরক্ষা কার্যক্রমে জাতিসংঘের ম্যান্ডেট বাস্তবায়ন করা হবে মূল কাজ। এটা সম্পূর্ণ নতুন ও ব্যতিক্রমী এক মিশন। প্রাথমিক পর্যায়ে যোগদানের ক্ষেত্রে অনেক চ্যালেঞ্জ থাকে। পেশাগত উৎকর্ষতার সাথে সাথে দায়িত্ব পালনে যাতে সফল হতে পারি এ জন্য আমি সকলের দোয়া প্রত্যাশী।'

এ সম্পর্কিত আরও খবর