হাসপাতালে মরদেহ রেখে পরিবারের কাছে টাকা দাবির অভিযোগ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 00:11:02

 

রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে পাঁচদিন মরদেহ জিম্মি রেখে পরিবারের কাছে টাকা দাবি করার অভিযোগ উঠেছে।

তবে অভিযোগ উড়িয়ে দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মরদেহ রাখার অভিযোগ সত্য নয়। কারণ, ৬ ঘণ্টার বেশি কোনো মরদেহ রাখা সম্ভব নয়। পাঁচদিনে তা পচে যাওয়ার কথা।  বিল পরিশোধ না করার জন্য নিহতের পরিবার এমন নাটক সাজিয়েছে।

শনিবার (২১মে) রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে শহিদুল ইসলাম নামে এক রোগীর পরিবার এসব অভিযোগ আনে।

মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শহীদুল ইসলাম মারা যান। ২১ জুন তাকে মৃত ঘোষণা করে হাসপালটির কর্তৃপক্ষ।

নিহত শহীদুল ইসলামের পরিবারের অভিযোগ, শহিদুলকে গত ১৪ মে কিডনির সমস্যা নিয়ে এই হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির তিনদিন পর পরিবারের পক্ষ থেকে রোগীকে অন্য হাসপাতালে নেওয়া কথা বললে শারীরিক অবস্থার অবনতির কথা বলে আইসিইউতে নিয়ে যায় হাসপাতাল কর্তৃপক্ষ। দফায় দফায় অকারণে ডায়ালাইসিস করে লাখ লাখ টাকা বিল করা হয়।

সর্বশেষ সোমবার (১৭জুন) শহিদুল ইসলামের কোনো ধরনের মুভমেন্ট না থাকলেও শুক্রবার (২১ জুন) রাতে রোগীকে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ। আসলে রোগী ৫ দিন আগে অর্থাৎ সোমবারেই মারা যায়।

এ বিষয়ে নিহত শহীদুল ইসলামের ছেলে কামাল অভিযোগ করে বলেন, বাবা ১৭ জুন মারা গেলে আমাদের বলা হয়নি। পরে ৫ দিন পর ২১ জুন রাতে আমাদের জানানো হয়। তারা যে মরদেহ রেখে প্রতারণা করেছে বিষয়টি আমদের কাছে স্বীকারও করেছে।

তবে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশিষ কুমার চক্রবর্তী অভিযোগ সম্পূর্ণ মিথ্যা দাবি করে বার্তা২৪.কমকে বলেন, নিহতের পরিবার থেকে যে সব অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। তারা বিল না দেওয়ার জন্য এই নাটক সাজিয়েছে। ৪ লাখ ৭২ হাজার টাকা বিল না দিয়ে মরদেহ নিয়ে চলে গেছে। এ বিষয়ে থানায় আমরা একটি জিডিও করেছি।

এ সম্পর্কিত আরও খবর