রাজধানীতে অপহরণকারী চক্রের আটক ৬

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 13:37:25

নওশাদ হোসেন নয়ন (১৯) ও ফাগুন আহমেদ নয়ন (২০) নামে দুই বন্ধু অপহরণের ঘটনায় রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে ৬ জনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (২২ জুন) রাতে বার্তা২৪.কমকে এ বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম।

র‍্যাব জানায়, রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন ৫ নম্বর সেক্টরের একটি নির্মাণাধীন ৮তলা বিল্ডিংয়ের নিচ তলা থেকে অপহরণকারী চক্রের ৬ সদস্যকে আটক করা হয়। এছাড়া অপহৃতদের উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- মাসুদ রানা (২৪), শুভ (২৪), দুলাল শেখ (৬৫), হোসেন বেপারী (২২), মমিন উল্লাহ আল মুন্না (১৯), জাকির আহম্মেদ ওরফে জাকির।

এর আগে বৃহস্পতিবার (২০ জুন) সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্যরা নওশাদ হোসেন নয়ন ও তার বন্ধু ফাগুন আহমেদ নয়নকে গাজীপুর থেকে অপহরণ করে। পরবর্তীতে তারা ভিকটিম নওশাদ হোসেন নয়নের বাবার মোবাইলে ফোন দিয়ে মুক্তিপণ বাবদ ১ লাখ টাকা দাবি করে।

মুক্তিপণের টাকা না দিলে তারা তার ছেলেকে এবং তার বন্ধুকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পাশাপাশি তারা ভিকটিম ও তার বন্ধুকে লাঠি দিয়ে পিটিয়ে মোবাইলে আঘাতের শব্দ শোনায়।

বিষয়টি ভিকটিমের বাবা র‍্যাবকে জানায় এবং র‍্যাব অপহরণকারী চক্রের সদস্যদের আটক করতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে র‍্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। তারা সাধারণ মানুষকে অপহরণ করে শারীরিকভাবে নির্যাতন করে মুক্তিপণ বাবদ নগদ অর্থ আদায় করে।

এ সম্পর্কিত আরও খবর