আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:01:09

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

রোববার (২৩ জুন) সকাল সাড়ে ৮টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি।

বঙ্গবন্ধু ভবনের সামনে জাতীয় সঙ্গীত গেয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন শেখ হাসিনা। পরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমার ও আমার দলের প্রতিজ্ঞা হল দেশকে ক্ষুধামুক্ত করা, যা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল।‘

এ সময় তিনি ৭০ বছরে দলের জন্য যারা বিভিন্ন ত্যাগ স্বীকার করেছেন, তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে দেশের যে মর্যাদাহানি হয়েছিল, সে মর্যাদা আবারো প্রতিষ্ঠিত করতে পেরেছে আওয়ামী লীগ।’

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী চলে যাওয়ার পরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও যুব মহিলা লীগসহ দলের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নেতা-কর্মীদের পদচারণায় এখন মুখরিত ৩২ নম্বর চত্বর। 'জয় বাংলা/ জয় বঙ্গবন্ধু' ও 'শুভ শুভ দিন/আওয়ামী লীগের জন্মদিন'সহ নানা স্লোগানে তারা গোটা এলাকায় প্রকম্পিত করছেন।

এর আগে সকালে সু্র্যোদয়ের ক্ষণে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও দেশব্যাপী জেলা কার্যালয়গুলোতে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর