ট্রেন দুর্ঘটনায় অবহেলার প্রমাণ পেলেই ব্যবস্থা: রেলমন্ত্রী

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 18:38:37

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, 'দুর্ঘটনার কারণ জান‌তে তদন্ত ক‌মি‌টি করা হ‌য়ে‌ছে। রি‌পোর্টে রে‌লের কারও বিরু‌দ্ধে দা‌য়ি‌ত্বে অব‌হেলার প্রমাণ পাওয়া গে‌লে তার বিরু‌দ্ধে ক‌ঠোর ব্যবস্থা নেয়া হ‌বে।'

বুধবার (২৬ জুন) উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখ‌তে সকা‌লে সি‌লেট ওসমানী মে‌ডিকেল ক‌লেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রেলপথ মন্ত্রী। রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরীফুল আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এ সময় আহতদের সঙ্গে কথা ব‌লেন রেলমন্ত্রী এবং চি‌কিৎসার সা‌র্বিক খোঁজ নেন। সেখা‌নে চি‌কিৎসাধীন দুই জ‌নের হাতে নগদ ১০ হাজার টাকা করে তুলে দেন তিনি।

সেখান থে‌কে বের হ‌য়ে মন্ত্রী দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সান্ত্বনা জানাতে তাদের গ্রামের বাড়িতে যান। সেখা‌নে তি‌নি নিহ‌তের প‌রিবা‌রের হা‌তে ‌রেলও‌য়ের পক্ষ থে‌কে এক লাখ টাকা নগদ সহায়তা প্রদান করেন। নিহ‌তের রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে দোয়া করা হয়। প‌রে মন্ত্রী মৌল‌ভীবাজার জেলার কুলাউড়ার দুর্ঘটনাস্থল পরিদর্শন ক‌রেন।

রেল মন্ত্রী ব‌লেন, 'আখাউড়া সি‌লেট রু‌টে ডু‌য়েল গেজ রেল লাইন নির্মাণ করা হ‌বে। এক‌নে‌কে প্রকল্প‌টি অনু‌মো‌দিত হ‌য়ে‌ছে। দ্রুত কাজ শুরু হ‌বে। এখা‌নে বিদ্যমান লাইনের সেতু সব নতুন করে নি‌র্মিত হ‌বে। আর যেন দুর্ঘটনা না ঘ‌টে সেজন্য সারা‌দে‌শের রেললাইন প্র‌য়োজনীয় সংস্কা‌রের নি‌র্দেশনা দেয়া হ‌য়ে‌ছে।'

এ সময় পরিবেশে, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উ‌দ্দিন সঙ্গে ছি‌লেন। আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশের রেলওয়ের মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল আলম, অতিরিক্ত মহা‌পরিচালক অপা‌রেশন সহ রেলও‌য়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর