বিয়ের দাবিতে গৃহবধূর বাড়িতে অনশন, কলেজছাত্র গ্রেফতার

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 10:47:49

মোবাইলফোনে দু'জনের প্রেমের সম্পর্ক। ছেলেটি কলেজ ছাত্র। বয়স মাত্র ১৭। কিন্তু তার প্রেমিকা বিবাহিত। বয়স ২৬। শুধু তাই নয় প্রেমিকা আবার দুই সন্তানের মা।

কলেজছাত্র মারুফ হোসেন বিয়ের দাবিতে প্রেমিকার বাড়ির সামনে দিনভর অবস্থান নিয়েছিল। তবে বিয়ে হয়নি। পুলিশ তাকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।

ঘটনাটি ঘটেছে রাজশাহীর মোহনপুর উপজেলায়। 

মারুফের বিরুদ্ধে গৃহবধূকে উত্ত্যক্ত করার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা হয়েছে। প্রেমিকার বাবা বাদী হয়ে বৃহস্পতিবার (২৭ জুন) রাতে মামলাটি দায়ের করেছেন।

শুক্রবার (২৮  জুন) দুপুরে মারুফকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। মারুফ রাজশাহী বাগমারা উপজেলার একডালা গ্রামের মোখলেসুর রহমান মুকুলের ছেলে। 

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বার্তা২৪.কম-কে জানান, মেয়েটির বাবার বাড়ি মোহনপুরের চকবিরহী গ্রামে। তার শ্বশুর বাড়ি পাশের বাগমারা উপজেলায়। চাকরির সুবাদে তার স্বামী ঢাকায় থাকেন। আর মেয়েটি মোহনপুরে একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। তাই দুই সন্তানকে নিয়ে তার বাবার বাড়িতেই থাকেন। 

ওসি আরও জানান, নয় মাস আগে মোবাইলফোনে মারুফের সঙ্গে ওই গৃহবধূর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু স্বামী ও সন্তান থাকায় মেয়েটি মারুফকে বিয়ে করতে রাজি হয়নি। কিন্তু মারুফ নাছোড়বান্দা।

বিয়ের দাবিতে সে বৃহস্পতিবার (২৭ জুন ) দুপুর থেকে মেয়েটির বাড়ির সামনে গিয়ে অনশন শুরু করে। 

স্থানীয়রা তাকে অনেক বোঝানোর চেষ্টা করেন। কিন্তু সে কারও কথাই শুনেনি। বাধ্য হয়ে গ্রামবাসী পুলিশে খবর দেয়। পরে গভীর রাতে তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এরপর রাতেই মেয়েটির বাবা মারুফের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর