হাত হারানো রাজশাহী কলেজ ছাত্র ফিরোজ শঙ্কামুক্ত

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 22:29:12

বাস-ট্রাকের সংঘর্ষে হাত হারানো রাজশাহী কলেজ ছাত্র ফিরোজ সরদার শঙ্কামুক্ত। তিনি এখন স্বাভাবিক রয়েছেন। হাতে অস্ত্রোপচারের পর তাকে কিছুক্ষণ নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। এখন তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (২৯ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রামেক হাসপাতালের জরুরি বিভাগে আয়োজিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান ফিরোজের দেখভালের দায়িত্বে থাকা অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আলমগীর হোসেন।

তিনি বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় তাকে হাসপাতালে আনার পরপরই তাকে অপারেশন থিয়েটার নেওয়া হয়। অস্ত্রোপচারের পর তাকে কিছুক্ষণের জন্য আইসিইউতে রাখা হয়েছিল। অবস্থা স্বাভাবিক হওয়র পর রাতেই তাকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।’

এদিকে, এ ঘটনার প্রতিবাদ ও জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে রাজশাহী কলেজ রিপোটার্স ইউনিটির এই কর্মসূচির আয়োজন করে।

আরও পড়ুন: বাস-ট্রাক সংঘর্ষে হাত হারালেন রাজশাহী কলেজ শিক্ষার্থী

কর্মসূচিতে বক্তব্য দেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান, সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক জোবাইদা আক্তার প্রমুখ। কর্মসূচিতে কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীসহ প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

অধ্যক্ষ হাবিবুর রহমান বলেন, ‘খবর পেয়ে আমরা ফিরোজকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। বর্তমানে তার অবস্থা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। এরপরও যদি তার উন্নত চিকিৎসার প্রয়োজন হয়, তবে তাকে ঢাকায় স্থানান্তরের জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অপরদিকে, দুর্ঘটনায় শিক্ষার্থীর হাত হারানোর ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের সহকারী উপ-কমিশনার আব্দুর রশিদ। তিনি বলেন, ‘ঘটনায় জড়িত বাস বা ট্রাকের কাউকে এখনো চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে পুলিশ এ বিষয়ে তৎপর রয়েছে। দ্রুত ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজশাহীর কাটাখালি পৌরসভার সামনে বাস-ট্রাকের সংঘর্ষে ফিরোজের ডান হাতের কনুই থেকে কাটা পড়ে। ফিরোজ রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

গত ২২ জুন থেকে ফিরোজের মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অংশ নেওয়ার পর বগুড়া থেকে মোহাম্মদ ট্রাভেলসের একটি বাসে রাজশাহী ফিরছিলেন তিনি।

রোববার (৩০ জুন) তার মাস্টার্সের দ্বিতীয় কোর্সের পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। তবে এখন তিনি পরীক্ষায় অংশ নিতে পারবেন না। ফলে তার মাস্টার্স শেষ করা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর