ভাতা বন্ধের প্রতিবাদে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 01:06:14

 

যাচাই-বাছাইয়ে গেজেট থেকে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের করা আপিলের শুনানি না করেই বন্ধ করে দেওয়া ভাতা চালুসহ সাত দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ।

রোববার (৩০ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ হয়।

মানববন্ধন থেকে জানানো হয়, গত ২০১৭ সালের এপ্রিল মাসে উপজেলা পর্যায়ে যাচাই-বাছাইকালে গেজেটভুক্ত অনেক মুক্তিযোদ্ধাকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়। ফলে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় তাদের ভাতা বন্ধ করে দেয়। এর বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হয়। তারপর প্রধানমন্ত্রীর নির্দেশে আবার ভাতা চালু হয়। কিন্তু হঠাৎ করে ২০১৯ সালে পবিত্র ঈদুল ফিতরের আগে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় আবার ভাতা বন্ধ করে দেয়। অথচ আপিল শুনানি না হওয়া পর্যন্ত ভাতা চালু রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট। হঠাৎ করে ভাতা বন্ধ করে দেওয়ায় মুক্তিযোদ্ধাদের সন্তান এবারের ঈদের খুশি থেকে বঞ্চিত হয়েছেন।

যাচাই-বাছাইয়ের সময় যারা টাকার বিনিময়ে মুক্তিযোদ্ধাদের তালিকা বানিয়েছেন, তাদের বিচার চান বাদ পড়া মুক্তিযোদ্ধারা। দ্রুত বন্ধ ভাতা চালু করার আবেদন জানিয়েছেন তারা।

এ সময় সংগঠনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সাত দফা দাবি তুলে ধরা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর