কলেজছাত্রের হাত হারানোর ঘটনায় গ্রেফতার দুই, ট্রাক জব্দ

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 11:54:01

রাজশাহী কলেজের ছাত্র ফিরোজ সরদারের হাত বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় বাসচালক ফারুক হোসেন ও ট্রাকচালকের সহকারী (হেলপার) রায়হান সরদারকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে রাজশাহীর পুঠিয়া বাজার থেকে বাসচালক ফারুক হোসেনকে গ্রেফতার করা হয়। এর আগে বুধবার রাতে গ্রেফতার করা হয় রায়হানকে। তবে ট্রাকচালক এখনো পালাতক। 

আরও পড়ুন: হাত হারানো রাজশাহী কলেজ ছাত্র ফিরোজ শঙ্কামুক্ত

দুপুরে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার হুমায়ন কবীর জানান, গ্রেফতারকৃত ফারুক হোসেন পুঠিয়া উপজেলার গোপালহাটি গ্রামের আতাহার আলীর ছেলে। আর হেলপার রায়হান চারঘাট উপজেলার পাসুন্দিয়া গ্রামের মাসুদ রানার ছেলে।

আরও পড়ুন: মাস্টার্স পরীক্ষা নিয়ে শঙ্কায় হাত হারানো ফিরোজ

হুমায়ন কবীর আরও জানান, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পুঠিয়া বাজারে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে মোহাম্মদ ট্রাভেলসের চালক ফারুক হোসেনকে। যে ট্রাকের ঘঁষায় ফিরোজের হাত কাটা পড়ে, সে ট্রাক বুধবার রাত ১১টার দিকে শনাক্ত করে জব্দ করা হয়। এ সময় গ্রেফতার করা হয় হেলপার রায়হানকে।

আরও পড়ুন: বাস-ট্রাক সংঘর্ষে হাত হারালেন রাজশাহী কলেজ শিক্ষার্থী

গোয়েন্দা তথ্য সংগ্রহ ও তথ্য-প্রযুক্তির সহায়তায় নগরীর উপভদ্রা এলাকার বক্কার অটোমোবাইল ওয়ার্কশপ থেকে ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৬-৮৭৯৬) জব্দ করা হয়। দুর্ঘটনার সময় ট্রাকের চালক ছিলেন চারঘাট উপজেলার পাটিয়াকান্দি গ্রামের আব্দুল কাদেরের ছেলে ওয়াহিদুজ্জামান। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

জব্দ করা ট্রাক, ছবি: বার্তা২৪.কম

তিনি জানান, হেলপার রায়হান জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন, আদা নিয়ে রাজশাহী থেকে ঢাকা যাওয়ার পথে বাসের সঙ্গে তাদের ট্রাকটি ধাক্কা খায়। ঢাকায় আদা পৌঁছে দিয়ে পরের দিন রাজশাহীর ছন্দা পেট্রোল পাম্পে ট্রাকটি রেখে চালক পালিয়ে যান। গত ৩ জুলাই ট্রাকটি মেরামতের জন্য তিনি (রায়হান) বক্কার অটোমোবাইল ওয়ার্কশপে নিয়ে আসেন।

২৮ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফিরোজ হোসেন ‘মোহাম্মদ ট্রাভেলস’র নামে একটি বাসে রাজশাহী আসছিলেন। বাসটি কাটাখালি পৌরসভার সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের উপক্রম হয়। এ সময় বাস ও ট্রাকের দুই চালকের প্রচেষ্টায় মুখোমুখি সংঘর্ষ এড়ানো গেলেও ট্রাকের সঙ্গে বাসটির পাশাপাশি ঘঁষা লাগে। ওই সময় ফিরোজের হাত জানালা দিয়ে বাইরে বের করা ছিল। এ সময় ট্রাকের ধাক্কায় তার ডান হাতের কনুইয়ের নিচ থেকে কেটে রাস্তায় পড়ে যায়। এ ঘটনায় কলেজছাত্র ফিরোজের বাবা মাহফুজার রহমান সরদার কাটাখালি থানায় মামলা দায়ের করেন। মামলায় দুই গাড়ির চালকদের আসামি করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর