দুদকের এক সহকারী প‌রিচালক সাম‌য়িক বরখাস্ত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 12:47:27

বিনা অনুম‌তি‌তে কর্মস্থ‌লের কর্তব্য কা‌জে অনুপ‌স্থিত থাকার অভিযোগে দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) সহকারী প‌রিচালক সাইদুজ্জামান‌কে সাম‌য়িক বরখাস্ত ক‌রে‌ছে দুদক।

‌বৃহস্প‌তিবার (৪ জুলাই) দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ প্রধান কার্যাল‌য়ের অভিযোগ কেন্দ্র প‌রিদর্শ‌নে গি‌য়ে অনুম‌তি ছাড়াই অনুপ‌স্থিত পান সাইদুজ্জামান‌কে। প‌রে তার বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়ার নি‌র্দেশ দেন দুদক চেয়ারম্যান।

জানা যায়, দুদ‌কের প্রধান কার্যাল‌য়ের তৃতীয় তলায় ক‌মিশ‌নের অভিযোগ কেন্দ্র (হটলাইন-১০৬) হঠাৎ ক‌রেই প‌রিদর্শ‌নে যান দুদক চেয়ারম্যান। এসময় কোনো প্রকার অনুম‌তি ছাড়াই অনুপ‌স্থিত পান দুদ‌কের সহকারী প‌রিচালক সাইদুজ্জামান‌কে। প‌রে দুদক চেয়ারম্যান তাৎক্ষণিকভাবে কমিশনের প্রধান নির্বাহী ও চেয়ারম্যান কমিশন প্রশাসনের অনুবিভাগকে ঐ কর্মকর্তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। দুদক কর্মকর্তা সাইদুজ্জামা‌নের কার্যকলাপে দুর্নীতি দমন কমিশনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে ব‌লেও অভিযোগ আনা হয়।

প‌রে, দুদক চেয়ারম্যা‌নের নি‌র্দে‌শে দুর্নীতি দমন কমিশন চাকরি বিধিমালা, ২০০৮ এর বিধি অনুযায়ী ‘দায়িত্ব পালনে অবহেলা’ ও ‘অসদাচারণ’ এর অভিযোগে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে দুদ‌কের সহকারী প‌রিচালক সাইদুজ্জামান‌কে।

এ সম্পর্কিত আরও খবর