রিজেন্টের চেন্নাই ফ্লাইট আগস্টে

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:01:08

আগামী মাসে (আগস্ট) ঢাকা-চেন্নাই রুটে পাখা মেলতে যাচ্ছে দেশের বেসরকারি এয়ারলাইনস রিজেন্ট এয়ারওয়েজ। ফলে যেসব যাত্রী চেন্নাই থাকেন, তাদের যাতায়াত আরও সহজতর হবে।

রিজেন্টে এয়ারওয়েজের সিওও আশীষ রায় চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, ‘এ লক্ষ্যে এয়ারলাইন্সের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নতুন রুটটি চালুর পাশাপাশি আরও বেশকিছু নতুন রুট চালুর পরিকল্পনাও রয়েছে তাদের। তবে কৌশলগত কারণে রুটগুলো সম্পর্কে বিস্তারিত বলতে পারছি না।’  

রিজেন্টের একজন পরিচালক জানান, রুটটি চালুর ফলে যেসব যাত্রী চেন্নাই গিয়ে থাকেন তাদের যাতায়াত আরও সহজতর হবে। শুধু তাই-ই নয় যেসব যাত্রী দক্ষিণ ভারতের আকর্ষণীয় পর্যটনস্পটসমূহে যেতে চান তারাও এই ফ্লাইটটি ব্যবহারের মাধ্যমে আরামদায়কভাবে ঘুরে আসতে পারবেন।

এই রুটে আগে শুধুমাত্র মালদিভিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট রয়েছে। পরবর্তীতে ইউএস-বাংলা এয়ারলাইন্সও ফ্লাইট চালু করে। চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে বাংলাদেশের অনেক নাগরিক চেন্নাই গিয়ে থাকেন সেসব যাত্রীদের যাতায়াত আরো সহজ হবে।

চেন্নাইয়ে চিকিৎসা নেওয়া সুব্রত সরকার নামের এক রোগী বার্তা২৪.কমকে জানান, চিকিৎসার জন্য তাকে বছরে দু’বার চেন্নাই যেতে হয়। ঢাকা থেকে নিয়মিত ফ্লাইট থাকলে একজন রোগীর কষ্ট অনেকটাই কমে যাবে।

২০১০ সালের ১০ নভেম্বর যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। ২০১৩ সালে ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইটের মাধ্যমে প্রথম আন্তর্জাতিক ফ্লাইট চালু করে রিজেন্ট । বর্তমানে রিজেন্টের বহরে ছয়টি প্লেন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর