‘খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারীরা হত্যাকারী’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 17:01:55

যারা খাদ্যে বিষ প্রয়োগ করে লাখ লাখ মানুষকে মারছে এবং যারা নকল ঔষধ প্রস্তুত করে পয়জনিংয়ের মাধ্যমে ধীরে ধীরে মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে, তারা উভয়ই মানুষ হত্যাকারী ব‌লে মন্তব্য করেছেন কলা‌মিস্ট সৈয়দ আবুল মকসুদ।

শনিবার (৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সাম‌নে খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আ‌য়ো‌জিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। চ্যারিটি মানব কল্যাণ সোসাইটি অব বাংলাদেশ এ মানববন্ধনের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে আবুল মকসুদ বলেন, ‘খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারীর সঙ্গে যারা জড়িত তারা ফৌজদারি অপরাধে অভিযুক্ত। তাদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রদান করতে হবে। প্রধানমন্ত্রীকে এ ব্যাপারে কঠোর হতে হবে। খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারী নিজের ব্যক্তিগত মুনাফা লাভের আশায় পুরো মানবজাতিকে হুমকির মুখে ফেলে দিয়েছে।’

মানববন্ধনে প্রধান বক্তা বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ‘খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারী ব্যক্তি দেশ ও জাতির শত্রু। মানুষ‌কে পয়জনিংয়ের মাধ্যমে ধীরে ধীরে হত্যা কর‌ছে তারা। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে অপরাধীর মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড বা ১৪ বছর কারাদণ্ডের বিধান নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ কর‌তে হ‌বে।’

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক আলী আকবর ও যুগ্ম সম্পাদক আলাউদ্দিন আজাদের সঞ্চালনায় সভাপতিত্ব ক‌রেন এম নূরুদ্দিন খান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজনৈতিক বিশ্লেষক বখতিয়ার উদ্দিন চৌধুরী, আইনজীবী মাহবুবুর রহমান, বিএফইউজের নির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল, সিনিয়র সাংবাদিক শরিফুল ইসলাম বিলু, বাকশালের মহাসচিব জহিরুল ইসলাম কাঈয়ূম, আসক ফাউন্ডেশনের পরিচালক শাহবুদ্দিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর