চট্টগ্রামে নিরুত্তাপ হরতাল পালিত

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 12:43:49

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলা হরতালে চট্টগ্রাম নগরীতে কোনো প্রভাব পড়েনি। নগরীর বিভিন্ন এলাকায় পিকেটিং আর মিছিলের মধ্যে সীমাবদ্ধ ছিল কর্মসূচি।

রোববার (৭ জুলাই) হরতালের সমর্থনে ভোর ৬টা থেকে নগরের নিউমার্কেট ও আশেপাশে মিছিল ও পিকেটিং করেছেন জোটের নেতারা। এরপর ধাপে ধাপে নগরীর নিউ মার্কেট মোড়, কদমতলী মোড়, টাইগারপাস মোড়, আন্দরকিল্লা মোড়, সিনেমা প্যালেস মোড়, জিইসি মোড় সহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পথসভার মধ্য দিয়ে পালিত হয়েছে বাম গণতান্ত্রিক জোটের হরতালের কর্মসূচি।

হরতালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সিনেমা প্যালেস মোড়ে পথসভায় পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করেছে বলে অভিযোগ করেছেন বামজোট নেতারা।

জানতে চাইলে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) নেতা আল কাদেরী জয় বার্তা২৪.কম-কে বলেন, 'সকাল থেকে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে নগরীতে হরতাল পালিত হচ্ছে। সিনেমা প্যালেস মোড়ে আমাদের পথসভায় পুলিশ বাধা দিলে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশি বাধার মুখেও আমরা সেখানে পথসভা করেছি।'

তবে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসিন বার্তা২৪.কম-কে বলেন, 'শান্তিপূর্ণভাবে সভা সমাবেশ করেছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।'

বাম জোটের আধাবেলা হরতালে সকাল থেকে অংশ নিয়েছে বাসদ, সিপিবি, গণসংহতি, বাসদ (মার্ক্সবাদী), গণমুক্তি ইউনিয়নসহ, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর