খাদেমের লাশ ভাঙা কবরে ফেলার পরিকল্পনা ছিল সাইফুলের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 13:13:05

রাজধানীর লালবাগের খাদেম হানিফ শেখ (৩০) হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই।

এই হত্যাকাণ্ডের অভিযুক্ত প্রধান আসামি সাইফুল ইসলামকে (সহযোগী খাদেম) গ্রেফতার করেছে সংস্থাটি।

মঙ্গলবার (৯ জুলাই) পিবিআই-এর প্রধান কার্যালয়ে একটি সংবাদ সম্মেলন করে বিষয়টি জানিয়েছেন পিবিআই প্রধান পুলিশের ডিআইজি বনজ কুমার মজুমদার।

তিনি বলেন, মামলার প্রধান আসামি সাইফুলকে গ্রেফতারের পর প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। এতে আজিমপুর গোরস্থানের মেয়র হানিফ জামে মসজিদের খাদেম হত্যা মূল রহস্য উদঘাটন হয়েছে।

গ্রেফতার সাইফুলের বরাত দিয়ে পিবিআই প্রধান বলেন, ওই মসজিদে তিনজন খাদেম ও একজন পরিচ্ছন্ন কর্মী কর্মরত ছিল। এদের মধ্যে আসামি সাইফুল সঠিকভাবে দায়িত্ব পালন করত না। যার ফলে ভিকটিম আবু হানিফকে প্রধান খাদেম বানানো হয় ও সাইফুলকে তার সহযোগী করা হয়।

সাইফুল আবু হানিফের প্রধান খাদেম হওয়া মেনে নিতে পারেনি। হানিফের বিভিন্ন ধরনের নির্দেশনা উপেক্ষা করত।

চলতি মাসের ২ তারিখে জোহরের নামাজ পড়ে ভিকটিম হানিফ আসামি সাইফুলকে একটি কাজ দেয়। সে কাজটি করতে অস্বীকার করলে, দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়।

এরপর দুপুরে খাবার শেষ করে আবু হানিফ মসজিদের পাশে তার রুমে ফ্লোরে ঘুমিয়ে পড়ে। এ সময় ঘরে কেউ ছিল না। এই সুযোগে সাইফুল দরজা লাগিয়ে দিয়ে রান্না ঘর থেকে একটা চাকু এনে ভিকটিম হানিফের বুকে ও গলায় একের পর এক আঘাত করে। হানিফ জেগে উঠলে এক হাত দিয়ে মুখ চেপে ধরে, সাইফুল উপর্যুপরি হানিফের বুকে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে। তারপর সে বাইরে থেকে প্লাস্টিকের বস্তা ও পলিথিন নিয়ে আসে।

পিবিআই-এর এই কর্মকর্তা বলেন, সেই পলিথিনের মধ্যে পেঁচিয়ে বেলকনিতে একটি বাঁশে ঝুলিয়ে রেখে দেয়। তার ইচ্ছে ছিল ভাঙা কোন কবরে লাশ ফেলে দিয়ে গুম করে দেবে। সুযোগ না পেয়ে সাইফুল তার বাবা মারা গেছে বলে রাতেই চলে যায়।

এদিকে রাত যত গভীর হতে থাকে, খুন হওয়া খাদেম হানিফের লাশ থেকে গন্ধ বের হয়। পরবর্তীতে ক্লিনার ও অন্য আরেকজন খাদেম ভিকটিমের লাশ খুঁজে পায়।

এ সম্পর্কিত আরও খবর