শিশু পাচার চক্রের ২ সদস্য গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 17:41:17

রাজধানীর কামরাঙ্গীরচর থানা এলাকা থেকে অপহৃত ৩ মাস বয়সের একটি শিশুকে উদ্ধারসহ শিশু পাচার চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা-দক্ষিণ বিভাগের লালবাগ জোনাল টিম।

মঙ্গলবার (৯ জুলাই) বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান।

তিনি বলেন, গতকাল রাতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা মোড়ের বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে অপহৃত শিশু শিফাকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সাথী ওরফে মোছাঃ জোসনা বেগম ও তার স্বামী মোঃ জসিম উদ্দিন।

উল্লেখ্য, গত ২ জুলাই রাজধানীর কামরাঙ্গীরচর থানার বেইলীরোড এলাকার সোবহানের বাড়ির ভাড়াটিয়া মোছাঃ গোলাপী আক্তারের ৩ মাস বয়সের শিশু সন্তান শিফাকে পাচারের উদ্দেশ্যে অপহরণ করে একই বাড়ির ভাড়াটিয়া সাথী। অপহৃত শিশুর মা বাদী হয়ে কামরাঙ্গীরচর থানায় মানব পাচার আইনে একটি মামলা দায়ের করেন।

থানা পুলিশের পাশাপাশি মামলাটির ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এদিকে, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত সাথী নামে পরিচয়দানকারীর প্রকৃত নাম মোছাঃ জোসনা বেগম। তার বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম থানার হোসনাবাদ গ্রামে।

শিশু শিফাকে অপহরণ করে প্রথমে তারা নরসিংদী যায় এবং সেখান থেকে নিজ এলাকায় যাওয়ার জন্য চন্দ্রা বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিল। তারা শিশু শিফাকে বিক্রি করার উদ্দেশ্যে অপহরণ করে পাচারের চেষ্টা করছিল।

এ সম্পর্কিত আরও খবর