‘এমন কুসন্তান যেন কোনো মা গর্ভে ধারণ না করেন’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 15:54:28

মাদকাসক্ত দুই ছেলের নির্যাতন ও হুমকিতে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ৭৫ বছরের বৃদ্ধা নাজমা বেগম। নিজ বাড়িতে ফিরতে চান এ নারী। আক্ষেপ করে বলেছেন, ‘এমন কুসন্তান যেন কোনো মা গর্ভে ধারণ না করেন।’

মঙ্গলবার (৯ জুলাই) ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে এমন অভিযোগ করেছেন পুরান ঢাকার সূত্রাপুরের দেবেন্দ্র রোডের নাজমা বেগম। এ সময় তার সঙ্গে ছিলেন প্রতিবেশী আলমগীর হোসাইন, নাতি মাহাদী হাসান ও আইনজীবী কামরুজ্জামান।

সংবাদ সম্মেলনে নাজমা বেগম জানান, ক্রয়সূত্রে দেবেন্দ্র রোডের ২২/২ নম্বর বাড়ির মালিক তিনি। ১৯৯৩ সালের ৬ এপ্রিল তার স্বামী আবদুল কাদের বেপারী মারা যাওয়ার পর থেকে তিনি সম্পত্তি দেখাশুনা করে আসছেন। গত চার থেকে পাঁচ বছর ধরে আমার দুই ছেলে কায়সার আহমেদ ও আবুল কালাম বাড়িটি তাদের নামে লিখে দিতে চাপ দিচ্ছিলেন। তারা মারধরও করেন তাকে। লোকলজ্জার ভয়ে ছেলেদের অত্যাচার মুখ বুঝে সহ্য করেছেন।

তিনি বলেন, ‘গত বছরের ১০ জুলাই আমাকে মেরে আহত করে ছেলে কায়সার। উপায় না দেখে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করি। এতে আরো ক্ষিপ্ত হয় কায়সার। ঐদিন রাতে দুই ছেলে আমাকে মারধর করে জখম করে। হুমকি দেয় বাড়ি লিখে না দিলে লাশ ফেলে দেওয়ার। পরদিন পালিয়ে আসি মেয়ের বাড়ি।’

নাজমা বেগম বলেন, ‘আমি শারীরিকভাবে অসুস্থ। মেয়ে ও আত্মীয় স্বজনের বাড়িতে শেষ বয়সে বোঝা হয়ে দিন পার করছি। এ বৃদ্ধ বয়সে নিজের বাড়িতে ইবাদত বন্দেগি করে মরতে চাই।’ এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

তিনি জানান, তার দুই ছেলে মাদকাসক্ত। মাদকের ব্যবসার সঙ্গে জড়িত। ছেলে কায়সার তার বাবা বেঁচে থাকতে তার কাছে টাকা চাইতেন এবং চুরি করতেন। একদিন টাকা দিতে না চাইলে কায়সার তাকে পিস্তল নিয়ে ধাওয়া করেন। আর সে সময়ই তার বাবা হার্ট অ্যাটাক করে মারা যান।

এ সম্পর্কিত আরও খবর