সরকারি সেবার ডিজিটালাইজেশনের মাধ্যমে দুর্নীতি কমানো সম্ভব: জয়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 01:05:52

সরকারি বিভিন্ন সেবা ডিজিটালাইজড করার মাধ্যমে সেখানে দুর্নীতির সুযোগ কমে আসছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেছেন, 'সরকারি সবকিছু ডিজিটাইজড করাতে দুর্নীতির সুযোগ ধীরে ধীরে কমে আসছে। আমরা কিন্তু আসলেই দুর্নীতিমুক্ত বাংলাদেশ বানাতে পারি ডিজিটাইজেশনের মাধ্যমে।'

বুধবার (১০ জুলাই) সকাল ১১ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'ডিজিটাল বাংলাদেশ: সমৃদ্ধির অগ্রযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি' শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

দেশকে দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির সোপানে নিয়ে যেতে দেশের পুরনো আইন কানুনে পরিবর্তন আনার পাশাপাশি মানসিকতা পরিবর্তন আনতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, ‘এত দ্রুত সময়ে একটি দেশকে ডিজিটালাইজড করার কার্যক্রম বাংলাদেশ ছাড়া খুব কম দেশেই পেরেছে।’

পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে একযোগে বাংলাদেশে ফাইভ-জি নেটওয়ার্ক সেবা চালু হবে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্বাগত বক্তব্য দেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

এ সম্পর্কিত আরও খবর