মাঝ রাস্তায় পশুবাহী ট্রাক থামানো হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:18:56

ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোনো পশুবাহী ও পণ্যবাহী ট্রাক মাঝপথে থামানো হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৪ জুলাই) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ উল আজহা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া রাস্তায় পশুবাহী গাড়ি বা লোডড গাড়ি থামানো হবে না। নৌপথেও কোন ট্রাক থামানো হবে না। নির্দিষ্ট স্থান থেকে ছেড়ে যাওয়া ট্রাকগুলোর সামনে তাদের গন্তব্য লিখে রাখতে হবে। তারা নির্দিষ্ট স্থানে গিয়েই থামবে। ফলে মাঝপথে থামিয়ে চাঁদাবাজির সুযোগ নেই। কেউ গাড়ি আটকালে আইনশঙ্খলাবাহিনী ব্যবস্থা নেবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাস্তার পাশে পশুর হাট বসবে না সে বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। যেহেতু বন্যা আসছে তাই নির্দিষ্ট স্থানে হাট বসতে না পারলে ডিসি বা উপজেলা নির্বাহী কর্মকর্তা সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

হাটে অস্থায়ী র্যাব-পুলিশ থাকবে, সিসিটিভি ক্যামেরাও রাখতে হবে। টাকা পরিবহনে পুলিশে সহযোগিতা নেওয়া যাবে।

পশুর হাটে দৃশ্যমানভাবে হসিলের চার্ট টাঙ্গিয়ে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছু কিছু পরিবহন মালিক চাচ্ছেন ভাড়া যাতে বেশি আদায় করা না হয়, কিন্তু ভাড়া বাড়ানোর জন্য কিছু অসাধু লোক সেখানে বসে থাকে। তবে মালিক প্রতিনিধি নিশ্চিত করেছেন অতিরিক্ত ভাড়া নেওয়া হবে না। কেউ অতিরিক্ত ভাড়া নিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর